তাইজুল-নাইমের প্রসংশায় পঞ্চমুখ শ্রীলঙ্কা

চট্টগ্রামের টেস্টের প্রথম দিনে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রানে থেমেছে শ্রীলঙ্কা। অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউস অপরাজিত আছেন ১১৪ রানে। নিঃসন্দেহে দিনটা লেখা লঙ্কানদের নামে। নিজেদের দিনে বাংলাদেশি স্পিনারদের প্রশংসা বন্যায় ভাসালেন সফরকারীরা। সাকিব আল হাসান ছিলেন দুর্দান্ত, সঙ্গে তাইজুল ইসলাম আর নাঈম হাসানের প্রশংসায় পঞ্চমুখ কুশল মেন্ডিস।

রোববার প্রথম দিনের খেলা শেষে সংবাদ মাধ্যমকে মেন্ডিস বলেন, ‘তাইজুল এবং অফস্পিনার (নাঈম) খুব ভালো বোলিং করেছে। উইকেটে একটু টার্ন আছে, বেশি নয়। এটা একটু ধীরগতির। উইকেট টু উইকেটে বোলিং করেছে তারা। আমরা বড় শট খেলতে পারিনি। আমি মনে করি ফাস্ট বোলাররা ভালো বোলিং করেছে, উইকেট টু উইকেট। এই মাঠে তাদের কিছুই করার ছিল না।’

Qries
প্রায় ১৫ মাস পর খেলতে নেমে প্রতিপক্ষের ২ উইকেট নিয়েছেন নাঈম, তাইজুলের শিকার ১টি, সমান ১টি উইকেট সাকিবের। বল হাতে সাকিব-তাইজুল মিতব্যয়ী ছিলেন বটে, তবে ধারাবাহিকভাবে সফরকারীদের উইকেট তুলে নিতে পারেননি। বাকিদের ওপর চড়াও হয়ে রান বের করেছেন ম্যাথিউস। তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১২তম টেস্ট সেঞ্চুরি।

সেই ম্যাথিউসের ব্যাটে ডাবল সেঞ্চুরির দেখছেন মেন্ডিস। চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৫০০ রান তোলার বার্তা মেন্ডিসের কন্ঠে, ‘আমি মনে করি প্রথম দিনে ২৫৮ রান শেষ করা একটি ভাল স্কোর।

আমার মনে হয় এই পিচে ৪০০-৫০০ রানের বেশি একটা ভালো সংগ্রহ। ম্যাথিউস খুব ভালো খেলেছে। শ্রীলঙ্কা দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় সে। দাপুটে এক ইনিংস খেলেছেন আমার মনে হয় আগামীকাল যদি ১৫০-২০০ রান করতে পারেন, তাহলে ভালো হবে।’

You May Also Like

About the Author: