কোনো প্রস্তুতি ছাড়াই সাকিব ভালো খেলতে পারে : হেরাথ

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রাম টেস্টের দল থেকে ছিটকে গিয়েছিলেন সাকিব। তবে ম্যাচের আগে করোনা নেগেটিভ হওয়ায় সাকিবকে আবারও স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়। স্কোয়াডে ফিরলেও সাকিব একাদশে থাকবেন কি না এ নিয়ে সংশয় ছিল।

কারণ প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছিলেন, তিনি শতভাগ ফিট সাকিবকেই একাদশে চান। অবশ্য ম্যাচের আগের দিন ব্যাটিং অনুশীলন করে নিজের ফিটনেসের প্রমাণ দেন সাকিব। তাকে রাখা হয় একাদশেও। এখনও ব্যাট হাতে নেওয়ার সুযোগ পাননি, তবে দ্যুতি ছড়িয়েছেন বল হাতে।

যদিও এই ম্যাচের আগে বোলিং নিয়ে তেমন কোনো অনুশীলনই করা হয়নি সাকিবের। টেস্টে অর্ধবছর পর মাঠে নেমে সাকিবের ভালো করতে যে অনুশীলনের দরকার নেই, তা অবশ্য আগেই জানতেন স্পিন কোচ রঙ্গনা হেরাথ।

প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে সাকিবকে প্রশংসায় ভাসিয়েছেন হেরাথ। তিনি বলেন, ‘তার মত সামর্থ্যবান খেলোয়াড় আমাদের খুব বেশি নেই। অনুশীলন ছাড়াই সে প্রথম বল থেকে নিজের মান ধরে রেখেছে। তার আত্মবিশ্বাস দারুণ। আজ বলও ভালো করেছে, সবচেয়ে ইকোনমিক্যাল বোলার ছিল। সাকিব দলে থাকলে দল ভারসাম্য খুঁজে পায়। ও না থাকলে আমাদের এমন কাউকে খুঁজতে হয় যে ব্যাটিং ও বোলিং দুইটাই পারে। আমি শতভাগ নিশ্চিত ছিলাম, সে প্রস্তুতি ছাড়াই ভালো করবে।’

সব মিলিয়ে প্রথম দিন বোলারদের পারফরম্যান্সে হেরাথ সন্তুষ্ট। তিনি বলেন, ‘সাকিব ও তাইজুল ভালো বল করেছে। নাঈমও দুটি উইকেট পেয়েছে। টেস্টের প্রথম দিন হিসেবে বোলারদের পারফরম্যান্সে আমি খুশি।’

You May Also Like

About the Author: