শ্রীলঙ্কার লক্ষ্য ৪০০-৫০০: কুশল!

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ৪০০ থেকে ৫০০ রান করতে চায় শ্রীলঙ্কা। প্রথম দিনের খেলা শেষে লঙ্কান ক্রিকেটার কুশল মেন্ডিস এ কথা বলেছেন।এদিকে প্রথম দিনে শতক হাঁকানো ম্যাথিউজ নিজের স্কোর যাতে আরও বড় করতে পারেন, এমনটাই চাওয়া কুশলের। তিনি চাইছেন, সতীর্থ ম্যাথিউজ যেন দেড়শ-দুইশ রানের মাইলফলক স্পর্শ করতে পারেন।

সংবাদ সম্মেলনে এসে কুশল বলেন, ‘প্রথম দিন শেষে ২৫০ (২৫৮ রান) এর মতো সংগ্রহ করেছি আমরা। আমাদের লক্ষ্য এখন ৪০০-৫০০ রানের দিকে। আমাদের ওপেনাররা ভালো শুরু করেছিল। কিন্তু এক পর্যায়ে আমরা দ্রুত উইকেট হারিয়ে ফেলি। এরপর আমি এবং ম্যাথিউজ দেখেশুনে খেলতে থাকি।

এটা টার্ন উইকেট নয়, এই উইকেটটা ব্যাটিংয়ের জন্য ভালো। আমাদের ব্যাটসম্যানরাও আজ ভালো ব্যাটিং করেছে। আমি মনে করি, এই উইকেটে ৪০০ বা ৫০০ রানের বেশি স্কোর ভালো হবে।’

এরপর ১১৪ রানে অপরাজিত থাকা ম্যাথিউজকে নিয়ে কুশল আরও যোগ করেন, ‘সে দারুণ খেলেছে। সে দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। আজ ডমিনেট করে খেলেছে। আমি আশা করছি, আগামীকাল সে ১৫০-২০০ রান করতে পারবে।’

চট্টগ্রামে এদিন টসে জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। মধ্যাহ্ন বিরতিতে ৬৬ রানে দুই উইকেট হারিয়ে বসে সফরকারীরা। এরপর কুশলের ৫৪ রানে ভর করে বিপর্যয় কাটায় দলটি। পরবর্তীতে কুশল ও ধনাঞ্জয়া ফিরলে ৭৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ম্যাথিউজ ও চান্দিমাল।

You May Also Like

About the Author: