নিউজিল্যান্ডে টাইগারদের বাড়তি চাপ দেওয়া উচিত নয় – মাশরাফি

নিউজিল্যান্ডে ভালো করার সামর্থ্য আছে টাইগারদের। তবে ক্রিকেটারদের বাড়তি চাপ দিলে তার প্রভাব পড়তে পারে পারফরমেন্সে; এমন মন্তব্য করেছেন টাইগারদের সফলতম অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তাজা।

বাড়তি সুবিধা নয় বরং স্পোর্টিং উইকেটে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে পারেন পেসাররা এমন সতর্কতাও দিয়েছেন ম্যাশ। আর জাতীয় ক্রিকেট লিগে সম্ভাবনা কম থাকলেও, ডিপিএল দিয়ে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন নড়াইল এক্সপ্রেস।

কিউইদের দেশে সবর্বশেষ সফরে ব্যাটটা ছিল তার হাতে। তাই দলের হাল-হকিকত বেশ ভালোভাবেই বুঝতে পারেন মাশরাফী। সাবেক অধিনায়কের বার্তাটাও পরিষ্কার। নিউজিল্যান্ডের বৈরী কন্ডিশনে খেলা এমনিতেই কঠিন। তবে তামিমের নেতৃত্বাধীন দলে আস্থা আছে তার।

মাশরাফী জানান, নিউজিল্যান্ডের মাঠে খেলা সত্যিই কঠিন। তার ওপর এই সফরে সাকিব নেই। তবে অন্যদের ভালো খেলতে হবে। চাপ কমিয়ে আনতে হবে। নিজেদের মতো খেলতে দিতে হবে।

ক্যারিয়ারের গোড়ায় বল হাতে গতির ঝড় তুলে নামের পাশে নড়াইল এক্সপ্রেসের তকমা জুটিয়েছিলেন। গতির মাত্রা কমে এলেও অভিজ্ঞতা হয়েছে ক্ষুরধার। নিউজিল্যান্ডের উইকেট নিয়ে তাই আগাম সতর্কতা দিয়ে রাখলেন অনুজ পেসারদের।

জাতীয় দলের পৃষ্ঠা উল্টিয়ে ব্যক্তি মাশরাফীকে নিয়ে প্রশ্ন। অবসর তার চিন্তায় নেই। জাতীয় দলে অন্তর্ভুক্তিতে বিসিবির চিন্তাতেও আপাতত নেই ম্যাশ। তাই ক্রিকেট মাঠে থাকতে ডোমেস্টিক সার্কিটই ভরসা।

করোনা বিরতি কাটিয়ে চলতি মাসেই শুরু হওয়ার কথা জাতীয় ক্রিকেট লিগ। তবে চার দিনের ম্যাচের ব্যাপারে নিশ্চিত নন। যদিও ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে বাকিদের মতোই চালিয়ে যাচ্ছেন ব্যক্তিগত অনুশীলন।

এ সময় তিনি বলেন, ‘খেলাধুলা হচ্ছে না। কারো কাছে কোনো প্লান আছে বলে মনে হয় না। সবাই নিজ নিজ জায়গা থেকে প্রস্তুতি নিচ্ছে। আশা করছি, সামনে ঘরোয়া লিগ শুরু হবে।’

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত এক টুর্নামেন্টের ফাইনালে প্রধান অতিথি হিসেবে এদিন উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment