এইমাত্র শেষ হলো বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্টের ১ম দিনের খেলা, দেখেনিন স্কোরকার্ড

চট্টগ্রাম টেস্টে প্রথম দিন শেষে সেঞ্চুরি হাঁকিয়েছেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুউস। শেষ সেশনে উইকেট তুলে নিয়েছেন সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম।

প্রথম সেশনে দুই উইকেট তুলে নেওয়ার পর দ্বিতীয় সেশন কাটে উইকেটবিহীন। প্রথম সেশনে যেখানে ২ উইকেটে ৭৩ রান তুলেছিল সেখানে চা-বিরতির আগে স্কোরবোর্ডে ১৫৮ রান তোলে শ্রীলঙ্কা। ৫৪ রান করে অপরাজিত থাকেন কুশল মেন্ডিস।

এমনকি ৫৪ রানে অপরাজিত থাকেন ম্যাথুসও। উইকেটবিহীন একটি সেশন কাটানোর পর স্বাভাবিকভাবে হতাশ হওয়ার কথা। তবে তৃতীয় সেশনে শুরুতে সেটি কাটিয়ে দেন তাইজুল। ৫৪ রান করা মেন্ডিসকে ক্যাচ আউট করে সাজঘরে ফেরান তাইজুল।

ধনঞ্জয়া এসে একটু আগ্রাসী খেলার চেষ্টা করেন। তবে ধনঞ্জয়া ক্রিজে থিতু হতে পারেননি। তাঁর আগেই তাঁকে সাজঘরের পথ দেখান সাকিব। তাঁর করা বলটি ব্যাটের কানায় লেগে দারুণ এক ক্যাচ নেন স্লিপে থাকা মাহমুদুল হাসান জয়।

তবে আম্পায়ার নিশ্চিত আউটে সাড়া দেননি। ফলে বাধ্য হয়েই রিভিউ নেন মুমিনুল। রিভিউতে দেখা যায় পরিস্কার ব্যাটের সঙ্গে সংযোগ ছিল বলের। সাথে সাথেই নিজের সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন আম্পায়ার।

১৮৩ রানে চতুর্থ উইকেটের পতন পর ম্যাথুসকে সঙ্গ দিতে ক্রিজে আসেন চান্দিমাল। ম্যাথুস ধীরে ধীরে এগোতে থাকেন সেঞ্চুরির দিকে। নিজের ১২তম টেস্ট সেঞ্চুরিটি আসে বাউন্ডারি মেরে। নতুন বল হাতে নেওয়ার পর শরিফুলের ওভারে চার মেরে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

শেষ পর্যন্ত ৪ উইকেট হারিএ ২৫৮ রান করেই প্রথম দিন শেষ করে শ্রীলঙ্কা। ৩৪ রান করে অপরাজিত রয়েছেন চান্দিমাল ও ২১৩ বলে ১১৪ রান করে অপরাজিত রয়েছেন ম্যাথুস। বাংলাদেশের হয়ে প্রথম দিনে সর্বোচ্চ দুটি উইকেট নেন নাঈম হাসান।

You May Also Like

About the Author: