হায়দ্রাবাদকে হারিয়ে প্লে-অফের আরো কাছে কলকাতা!

হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট হাতে ৪৯ রান করেন রাসেল। এর পর বল হাতে নজর কাড়েন তিনি। তিনটি উইকেট তুলে নেন রাসেল। তাঁর দাপটেই শেষ বিপক্ষ।

মরণবাঁচন ম্যাচে জয়। সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফে ওঠার আশা বাঁচিয়ে রাখল কলকাতা নাইট রাইডার্স। শ্রেয়স আয়াররা জিতলেন ৫৪ রানে। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রেয়স আয়ার। পুণের মাঠে একাধিক বার আগে ব্যাট করে ম্যাচ জিতেছে দলগুলি। সেই হিসেবের উপরেই ভরসা রেখেছিলেন তিনি। তবে শুরুটা ভাল হয়নি কলকাতার।

ওপেনার বেঙ্কটেশ আয়ার ফিরে যান মাত্র ৭ রান করে। অন্য ওপেনার অজিঙ্ক রহাণে ২৪ বলে ২৮ রান করেন। তবে এক ওভারে রহাণে এবং নীতীশ রানাকে ফিরিয়ে দিয়ে কলকাতাকে চাপে ফেলে দিয়েছিলেন উমরান মালিক। তাঁর বলেই আউট হয়ে ফেরেন শ্রেয়স। মাত্র ১৫ রান করেন তিনি। রিঙ্কু সিংহ করেন ৫ রান।

সেই জায়গা থেকে কলকাতাকে লড়াই করার মতো রানে পৌঁছে দেন স্যাম বিলিংস এবং আন্দ্রে রাসেল। ৩৪ রান করে বিলিংস ফিরলেও, ইনিংসের শেষ পর্যন্ত ক্রিজে থাকেন রাসেল। শেষ ওভারে পর পর তিনটি ছয় মেরে কলকাতার স্কোর ১৭৭ রানে পৌঁছে দেন তিনি। ৪৯ রানে অপরাজিত থাকেন রাসেল।
বল হাতে হায়দরাবাদকে প্রথম ধাক্কাটা দেন সেই রাসেল।

কেন উইলিয়ামসনকে ফিরিয়ে দেন তিনি। মাত্র ৯ রান করেন কিউই অধিনায়ক। ৯ রান করে আউট হয়ে যান রাহুল ত্রিপাঠীও। এর পর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে হায়দরাবাদ। কলকাতার হয়ে একটি করে উইকেট নিয়েছেন উমেশ, নারাইন এবং বরুণ। দু’টি উইকেট নেন সাউদি। রাসেল নেন তিনটি উইকেট।

You May Also Like

About the Author: