দু’ম্যাচ জিতলেই প্লে-অফ নিশ্চিত দিল্লির, কপাল পুরতে যাচ্ছে কলকাতার

রমরমা ভাবে জমে উঠেছে এবারে আইপিএল আসর। এবারের চলতি আসরে যার যত খানি সাধ্য সে ততখানি দেখাচ্ছে। আইপিএলে প্রতিটা ম্যাচি সম্পূর্ন হচ্চে টান টান উত্তেজনার মধ্যে। প্রায় প্রতিটা ম্যাচ ঘিরেই দুর্দান্ত লড়াই দেখতে পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

গতকাল হয়ে যাওয়া টান টান উত্তেজনা ম্যাচে খেলা শেষ হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) এবং পাঞ্জাব (পাঞ্জাব কিংস) এর। আর এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে পাঞ্জাব কিংস, ব্যাট হাতে ২২গজ কাপিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বোলিংদের তুলোধুনা করে ৯ উইকেট হারিয়ে ২০৯ রান করে দলটি।
আর তাতেই সোচনীয় জয় পায় পাঞ্জাব কিংস।

এই ম্যাচের উপরই কলকাতার নির্ভয় করছিল প্লে-অফে খেলার ভাগ্য। আর সেই ভাগ্য নিজেদের সহায় হয়েছেন দিল্লি ক্যাপিটালসের। দীর্ঘ সময় সেরা চারে থেকেও রাউন্ড রবিন লিগের শেষদিকে এসে বাদ পড়ার ঝুঁকিতে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। শুক্রবার রাতে তাদের ৫৪ রানে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে পাঞ্জাব কিংস। সেইসাথে বড় সুবিধা হয়েছে দিল্লি ক্যাপিটালসের।

এই মুহূর্তে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ১৩ ম্যাচে ব্যাঙ্গালুরু ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে চারে থাকলেও বাদ পড়ার শঙ্কা রয়েছে। কেননা তাদের রানরেট -০.৩২৩। হাতে মাত্র একটি ম্যাচ। অন্যদিকে ১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম নম্বরে দিল্লি ক্যাপিটালস। তাদের রানরেট ০.২১০। এছাড়াও ১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ছয় নম্বরে উঠে এসেছে পাঞ্জাব কিংস। তাদের রানরেট ০.০২৩।

দিল্লি ক্যাপিটালসের পরবর্তী দুটি ম্যাচে রয়েছে পাঞ্জাব কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। প্লে-অফে উঠতে হলে এই দুই ম্যাচে অবশ্যই জয় লাভ করতে হবে দিল্লিকে। আর সেটি যদি করতে পারে তাহলে চতুর্থ দল হিসাবে প্লে-অফ নিশ্চিত করবে দিল্লি ক্যাপিটালস। সেক্ষেত্রে পরের ম্যাচে জয়লাভ করলেও বাদ পড়ে যাবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালো এবং পাঞ্জাব কিংস।

You May Also Like

About the Author: