মাঠে ফেরা নিয়ে নিজের পরিকল্পনা জানালেন মাশরাফি

জাতীয় দলে জায়গা হারিয়েছেন। এক সময়ের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে। তবে অবসর যেহেতু ঘোষণা করেননি, তাই শেষ কথা বলে দেয়া যাচ্ছে না।

ক্যারিয়ারের এই পর্যায়ে এসে মাশরাফির নিজের পরিকল্পনা কি? আজ (শুক্রবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল ফিল্ডে মুজিববর্ষ অমর একুশে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত জাতীয় দলের সাবেক অধিনায়কের কাছে গণমাধ্যমকর্মীরা তুলেছিলেন এমন প্রশ্ন।

মাশরাফি উত্তরটা দিলেন খুব কৌশলে। তিনি বলেন, ‘ঘরোয়া ক্রিকেট তো খেলছিই। করোনার জন্য যেহেতু খেলাধুলা হচ্ছে না, তাই আল্টিমেটলি তো আমার মনে হয় না কারও কাছেই কোনো প্ল্যান আছে। বিসিবি থেকে যদি কোনো প্ল্যান আসে, তারপরে হয়তো দেখা যাবে। প্রত্যেকটা খেলোয়াড় দেখেন নিজের মত করেই প্রস্তুতি নিচ্ছে। আশা করছি ইনশাআল্লাহ সামনে ঘরোয়া ক্রিকেট শুরু হবে। তারপর দেখা যাক।’

Advertisements
Advertisements

মাশরাফির আন্তর্জাতিক আঙিনায় নেই প্রায় এক বছর। মাঝে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরলেও জাতীয় দলের দরজা খুলেনি ডানহাতি এই পেসারের। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর নিউজিল্যান্ড সফরেও জায়গা হয়নি দলে।

জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) শুরু হওয়ার কথা রয়েছে চলতি মাসেই। লিগ দিয়েই কি মাঠে ফেরার পরিকল্পনা? মাশরাফির জবাব, ‘না, আমি এখনও চিন্তাভাবনা করিনি। এখনও প্রস্তুতি নেই। দেখা যাক। এনসিএল তো চারদিনের, আপাতত হয়তোবা এ চিন্তা নেই। দেখা যাক।’

Related Post