ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে মরিয়া নেইমার, মেসি কি তা মেনে নিবেন?

আর পাক্কা ২০০ দিন! এরপরই পর্দা উঠতে যাচ্ছে বিশ্ব ক্রীড়াঙ্গনে অন্যতম জনপ্রিয় আসর ফুটবল বিশ্বকাপ। কাতারে আয়োজিত হতে যাওয়া ২০২২ বিশ্বকাপের পর্দা উঠবে এবছরের শেষ দিকে। আর ফুটবল বিশ্বের এই আয়োজনকে সামনে রেখে ধীরে ধীরে প্রস্তুতি সারছে সবাই।

এবারের আসরে অন্যতম ফেবারিট হিসেবেই খেলতে নামবে ব্রাজিল। দীর্ঘ ২০ বছরের শিরোপা খরা এবার কাটাতে চায় প্রতিযোগীতার সবচেয়ে সফলতম দলটি। দলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র তো প্রয়োজনে জীবন দিতেও প্রস্তুত!

নেইমার সম্প্রতি বলেন, ‘আমি বিশ্বকাপ শিরোপা হাতে নিয়ে বছর শেষ করতে চাই। নিজেকে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত করছি, যেন সবকিছু ঠিকঠাক সব করতে পারি। আমি এটার (বিশ্বকাপ) জন্য নিজের জীবন দিয়ে দেব!

‘আমি দুইবার বিশ্বকাপ খেলেছি, তাই টুর্নামেন্টের ধরণ আমার ভালোই জানা। আপনি প্রস্তুত না থাকলে, সুযোগ আপনার জন্য অপেক্ষা করে থাকবে না। তাই আমি এটাকে (বিশ্বকাপ জেতার সুযোগ) ছেড়ে দিতে পারি না।’ যোগ করেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

২০১০ সালের আগস্টে অভিষেক হওয়ার পর থেকে ব্রাজিলের হয়ে দুই বিশ্বকাপ খেলেছেন নেইমার। এর মধ্যে ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপে দারুণ ফর্মে থাকলেও, ভয়াবহ ইনজুরিতে ছিটকে যান তিনি। তার অনুপস্থিতিতে সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয় ব্রাজিল। এরপর তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচেও নেদারল্যান্ডসের কাছে ৩-১ গোলে পরাজিত হয় দলটি। ২০১৮ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের চেয়ে বেশি দূর যেতে পারেনি ব্রাজিল।

সবশেষ কোপা আমেরিকাও জিততে পারেনি ব্রাজিল। ঘরের মাঠে ফাইনালে গিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হেরেছে দলটি। ক্যারিয়ারে অলিম্পিকে স্বর্ণ জয় আর কনফেডারেশনস কাপ ছাড়া আর কিছুই জিততে পারেননি নেইমার। এবার বিশ্বকাপ জয় করে ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্যের দেখা পেতে চান ব্রাজিলের ফুটবল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

You May Also Like

About the Author: