মেসি রেকর্ড ভাঙলে কষ্ট পাবেন না

6b3cc2743030a72c01dc09e4d8e194286a309fd58af7676c

ড্যানি আলভেস ও লিওনেল মেসি দুজনই একসময় খেলেছেন বার্সেলোনাতে। দুজনই জিতেছেন অনেক শিরোপা। আলভেসের ঝুলিতে আছে ৪৩টি শিরোপা, আর মেসির ৩৯টি। আলভেসকে যদি কেউ এই শিরোপার দৌড়ে ধরতে পারেন তা একমাত্র মেসিই।

আর তার এই রেকর্ডটি যদি মেসি ভেঙে ফেলেন তাতে আফসোস হবে না বলে জানিয়েছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলভেস। ব্রাজিলের রাইট ব্যাক ড্যানি আলভেস ক্যারিয়ারে ৪৩টি শিরোপা জিতে সক্রিয় ফুটবলারের তালিকায় সবার উপরে আছেন।

বার্সেলোনা, সেভিয়া, য়্যুভেন্তাস, পিএসজি ও ব্রাজিলের হয়ে এ শিরোপাগুলো জিতেছেন আলভেস। আর পিএসজির হয়ে লিগ শিরোপা জেতার পর নিজের ৩৯তম শিরোপা জিতলেন মেসি। আর্জেন্টিনা, বার্সেলোনা এবং পিএসজির হয়ে এ শিরোপাগুলো জিতেছেন মেসি।

পিএসজির হয়ে বন্ধু শিরোপা জয়ের পরদিন রোববার (২৪ এপ্রিল) তাকে শুভেচ্ছা জানিয়ে এক পোস্ট করেছেন আলভেস। ইনস্টাগ্রামে মেসি ও নিজের ট্রফির ছবি ও শিরোপার সংখ্যা পোস্ট করেছেন তিনি। আলভেসের মতে, তার রেকর্ড যদি মেসি ভেঙে ফেলেন তাতে তিনি আহত হবেন না। কারণ যোগ্যতার হিসেবে মেসি সে রেকর্ড নিজের করে নেবেন।

পোস্টে আলভেস লিখেছেন, ‘জীবনের বিধান হচ্ছে— যদি কেউ কখনো আমাকে টপকে যায়, তাহলে সে যেন আমার চেয়ে যোগ্য হয়। এই পোস্ট কোনো অহম থেকে নয়। নিজের প্রতি বিশ্বাস থেকে দেওয়া। নিজের ভাগ্য বেছে নাও এবং প্রতিদিন সেখানে পৌঁছাতে সংগ্রাম কর।’

আলভেস ও মেসি দীর্ঘদিন একসঙ্গে বার্সেলোনায় খেলেছেন। বার্সার হয়ে এক সঙ্গে ৩টি উয়েফা চ্যাম্পিয়নস লিগও জিতেছেন। ৩৯ বছর বয়সী আলভেস ক্যারিয়ারে দ্বিতীয় দফায় চলতি মৌসুমে ফিরে এসেছেন বার্সেলোনায়। আর ৩৫ বছরের মেসি খেলছেন পিএসজিতে। কিছুদিন আগে আলভেস এক সাক্ষাৎকারে বলেছিলেন, অন্তত আরেক মৌসুম মেসির সঙ্গে বার্সেলোনায় খেলতে চান তিনি।

You May Also Like