প্রথম টেস্টে মিরাজকে নিয়ে শঙ্কা

Untitled design 2022 04 26T030033.157

শ্রীলঙ্কা সিরিজের আগে বাংলাদেশ দলে চলছে চোটের মিছিল। চোটের কারণেই এই সিরিজের দলে নেই তাসকিন আহমেদ। পুরোপুরি ফিট হয়ে ওঠেননি শরিফুল ইসলামও। এবার বাংলাদেশের চিন্তা বাড়ালেন মেহেদী হাসান মিরাজ।

আজ রোববার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ চলাকালীন চোটে পড়েছেন শেখ জামালের হয়ে খেলা মিরাজ। তাঁর আঙুলে চিড় ধরা পড়েছে। যার কারণে প্রথম টেস্টের আগে শঙ্কা জেগেছে এই স্পিনারকে নিয়ে।

বিকেএসপিতে গতকাল শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব মুখোমুখি হয়। ম্যাচটিতে ফিল্ডিংয়ের সময় মৃত্যুঞ্জয়ের করা বলে তামিম ইকবালের ক্যাচ ধরতে গিয়ে ডান হাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা পেয়েছেন মিরাজ। ব্যথা পাওয়ার পাওয়ার সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন এই স্পিনার। পরে দ্রুত দেওয়া হয় প্রাথমিক চিকিৎসা। এরপর হাসাপাতালে নিয়ে যাওয়া হয় মিরাজকে।

পরীক্ষা করে জানা গেল, মিরাজের আঙুলে চিড় ধরা পড়েছে। খবরটি গণমাধ্যমকে জানিয়েছেন, প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। বিসিবির এই চিকিৎসক বলেছেন, ‘মিরাজের ডান হাতে কনিষ্ঠার হাড় নড়ে গেছে, চিড়ও ধরেছে। আপাতত আমরা ওকে দুই সপ্তাহের বিশ্রাম দিয়েছি। এই সময়টায় চাইলে শুধু পায়ের এক্সারসাইজ করতে পারবে। দুই সপ্তাহ পর আঙুলের অবস্থা পর্যবেক্ষণ করে দেখব আমরা।’

মিরাজের আগে একই দিনে পায়ের গোড়ালিতে চোট পান মুশফিক। তিনিও ব্যথা পেয়ে হাঁটেন ড্রেসিংরুমের পথে। তবে তাঁর অবস্থা ততটা আশঙ্কাজনক নয়। তবে প্রথম টেস্টে মিরাজকে পাওয়া নিয়ে কিছুটা শঙ্কা তৈরি হয়েছে।

এদিকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে সিরিজটি হবে। সিরিজের প্রথম টেস্ট হবে আগামী ১৫ মে, চট্টগ্রামে। আর, দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে ২৩ মে, মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এই সিরিজের দলে মুশফিকুর রহিম ও মেহেদী মিরাজ দুজনই আছেন।

You May Also Like