ধোনি আইপিএলের দূত!

Dhoni 1

ক্যারিয়ারের গোধূলি লগ্নে এসেও যেন চিরচেনা মহেন্দ্র সিং ধোনি। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আসরের শুরু থেকেই ব্যাট হাতে ফর্মে আছেন তিনি এই উইকেটরক্ষক-ব্যাটার। ৪০ বছর বয়সে এসেও ম্যাচ জেতানো পারফর্ম করছেন।

ইরফান পাঠানের মতে, ধোনি আইপিএলের দূত। এবারের আসরের প্রথম ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলেছেন ধোনি। দলের ব্যাটিং বিপর্যয়ের সময় উইকেটে এসে করেছেন অপরাজিত ৫০ রান। এরপর মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষেও অপরাজিত ছিলেন ১৩ বলে ২৮ রান করেন। আসরে এখনও পর্যন্ত ৭ ম্যাচ খেলে খেলেছেন ধোনি। ৬০ গড়ে করেছেন ১২০ রান। যেখানে তার স্ট্রাইকরেটও ছিল চোখে পড়ার মতো।

ইরফান মনে করেন, নিজের সেই ছন্দ এখনও ধরে রেখেছেন ধোনি। এখনও ফিনিশার হিসেবে তার খ্যাতি আছে। ইরফান বলেন, ‘ধোনি আইপিএল ইতিহাসের সেরা ফিনিশার। প্রত্যেক বছর এই তালিকায় নতুন নতুন নাম যুক্ত হচ্ছে কিন্তু কেউই ধোনিকে ছাড়িয়ে যেতে পারেনি। সে (ধোনি) এই টুর্নামেন্টের প্রকৃত দূত। ধোনি এবং ডি ভিলিয়ার্স আইপিএল ইতিহাসের সেরা ফিনিশার তবে ধোনি শীর্ষে আছে।’

এবারের আসরে বেশ কয়েকজন ব্যাটার ইনিংসের শেষ দিকে দুর্দান্ত ব্যাটিং করে দলকে ম্যাচ জিতিয়েছেন। বিশেষ করে রাহুল তেওয়াটিয়া কিংবা দীনেশ কার্তিকের নাম আলাদা করে বলতে হবে। তাছাড়া শিমরন হেটমায়ারও শেষ দিকে ব্যাটিংয়ে এসে দ্রুত রান তুলছেন। ইরফান বলেন, ‘আমরা যদি এবারের আসর নিয়ে কথা বলি, রাহুল তেওয়াটিয়া, দীনেশ কার্তিক, শিমরন হেটমায়ারের নাম উল্লেখ করা প্রাসঙ্গিক কারণ তারা বেশ কিছু ম্যাচ শেষ করে এসেছে।

কিন্তু যখন প্রকৃত ফিনিশারের কথা আসে, তখন অবশ্যই মনে একটাই নাম আসবে এবং সেটা হল ধোনি।’

You May Also Like