দীর্ঘ ৭ বছর পর জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ

দ্বিপাক্ষিক সিরিজগুলোর সাথে এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় ব্যস্ততা বেড়েছে আরও। চূড়ান্ত হয়েছে জুনে জিম্বাবুয়ে সফরও, পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ৭ বছর পর জিম্বাবুয়ে যাবে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে নিউজিল্যান্ডে উড়াল দিতে হয়েছে তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের। নিউজিল্যান্ড সফর শেষে এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যাবে টেস্ট খেলতে, পরের মাসেই ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে লঙ্কানরা।

জুনে এশিয়া কাপের সূচিও আপাতত আছে আগের মতই, যদিও ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলে বদলে যেতে পারে এশিয়া কাপের সূচি।

এশিয়া কাপের সূচি বদলে ২০২৩ এ চলে যাওয়ার সম্ভাবনা থাকলেও জুনে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর হবে যথাসময়েই। সফরে দুই টেস্টের সাথে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

গতকাল (১ মার্চ) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমাদের এফটিপিতে এশিয়া কাপের জন্য একটা স্লট রাখা আছে।

এশিয়া কাপের পরই জিম্বাবুয়ের সাথে আমাদের একটা এফটিপি কমিটমেন্ট রয়েছে। ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টির। এখন পর্যন্ত এভাবেই আছে।’

এশিয়া কাপের সূচি প্রসঙ্গে নিজাম উদ্দিন চৌধুরী জানান, ‘আপনারা জানেন যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালিস্টরা এখনো চূড়ান্ হয়নি। একটা টেস্ট সিরিজ এখন চলছে তার উপর মূলত নির্ভর করবে যে কারা কারাফাইনালে খেলবে।

এশিয়া কাপের স্লটটা এই মুহুর্তে যেভাবে আছে সেখানে কোন পরিবর্তন আসেনি। জুনের প্রথম সপ্তাহে।’

সংশ্লিষ্ট খবর

Leave a Comment