হুট করে মিরাজকে নিয়ে বোমা ফাটিয়ে ভবিষ্যৎবানী করলেন কোচ ফাহিম!

20220425 173210

বাংলাদেশ জাতীয় দলে মূলত বোলারের ভূমিকা পালন করতে দেখা যায় মেহেদী হাসান মিরাজকে। তবে বিগত সময়ে ব্যাটিংয়ে উন্নতি হওয়ায় কোচ নাজমুল আবেদিন ফাহিম তাঁর মধ্যে একজন অল-রাউন্ডারের ছায়া খুঁজে পাচ্ছেন।

বাংলাদেশ জাতীয় দলে বোলার হিসেবেই ক্যারিয়ার শুরু করেছেন মিরাজ। যদিও অনূর্ধ্ব-১৯ লেভেলে যে ব্যাটিং করতে পারতেন সেটি হয়তো জাতীয় দলে আসার পর নিজেও ভুলে গেছেন। যে কারণে দলে নিচের সারিতে ব্যাটিং করতে দেখা যায় তাঁকে।

কোচ নাজমুল আবেদিন ফাহিম মনে করিয়ে দিলেন বোলিংয়ের পাশাপাশি ব্যাটার হিসেবেও কতটা ভালো মিরাজ। তিনি বলেন,

“এটা খুবই সন্তোষজনক। মিরাজ কিন্তু আসলে ব্যাটার। ও যখন অনূর্ধ্ব-১৯ দলে খেলেছে তখন শান্ত-সৈকতের মতো একজন ব্যাটার ছিল। কিন্তু ও যেহেতু বোলিং করতে পারে এবং শান্ত-সৈকত ওপরে খেলতে পারে এজন্যই ওকে মিডল অর্ডারে রাখা হয়েছে যেন আন্ডার-প্রেসার পারফর্ম করতে পারে। ওর বোলিংয়ের কারণে ব্যাটিংয়ের প্রেসার যেন কম হয়।”

প্রাইম ব্যাংকের বিপক্ষে গতকালও দল যখন বিপদে তখন ৩৭ রানের আগ্রাসী ইনিংস খেলেছেন মিরাজ। এতদিন জাতীয় দলের বোলার হিসেবে বিবেচিত হলেও কোচ ফাহিম তাঁর মধ্যে নতুন অলরাউন্ডার খুঁজে পেয়েছেন। এমনকি মিরাজ যে ব্যাটিং করতে পারেন সেটি উপলদ্ধি হয়েছে তাঁর বলে মনে করেন কোচ ফাহিম।

“ও যখন ৬-৭ নম্বরে ব্যাটিং করা শুরু করে তখন বোধহয় আমরা ভুলে গেছি সে পিউর ব্যাটারদের মতো ব্যাটিং করতে পারে। এটা ও নিজেও কিন্তু ভুলে গেছে। কিন্তু গত এক-দেড় বছরে ও যে ব্যাটিং করতে পারে সেটা সে উপলদ্ধি করতে পেরেছে। প্রাইম ব্যাংকের বিপক্ষে যে ব্যাটিং দেখলাম শেষদিকে ও কিন্তু পার্থক্য গড়ে দিয়েছে। দারুণ ব্যাটিং। মিরাজের মাধ্যমে একটা অলরাউন্ডার খুঁজে পাচ্ছি আমরা। ও যদি ভালো বোলিং করতে পারে তাহলে পিউর অলরাউন্ডার হওয়ার সম্ভবনা আছে।”

You May Also Like