পর পর ৪ ম্যাচ হারের পরও কলকাতাকে বিশাল সুখবর দিল বিসিসিআই

Untitled design 2022 04 25T004643.006

প্লে অফ পর্যায়ের যে ম্যাচগুলো খেলা হবে সব ম্যাচেই ১০০ শতাংশ দর্শক থাকবে। উল্লেখ্য গ্রুপ পর্যায়ের সবকটি ম্যাচ এই বছর খেলা হচ্ছে মুম্বই এবং পুনেতে। পুনেতে খেলা হচ্ছে বা হবে ১৫ টি ম্যাচ এবং মুম্বইতে হবে ৫৫ টি ম্যাচ। চলতি আইপিএলের প্লে-অফ ম্যাচে যে ইডেনে হতে পারে সেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল আগেই।

বেশ কয়েক সপ্তাহ আগে ভেসে ওঠা সেই খবরে অবশেষে অফিসিয়াল সিলমোহর পরেছে শনিবারেই। তারপরেই যে প্রশ্নটা সবার আগে ভেসে ওঠে তা হল ইডেনে কি আদৌ গ্যালারিতে বসে ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শকরা? বলা ভাল সমস্ত জল্পনার অবশেষে হল অবসান। খুশির খবর পেলেন কলকাতার ক্রিকেট সমর্থকরা। গ্যালারি ভরা ইডেনেই হবে আইপিএলের প্লেঅফ সেকথা জানিয়ে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

কলকাতাতে প্রথম প্লে-অফ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ মে। ২৬ মে ইডেন গার্ডেন্সেই হবে এলিমিনেটর। তার পরের দিন অর্থাৎ ২৭ তারিখ আমদাবাদে হবে দ্বিতীয় প্লে-অফ। আর ২৯ মে ফাইনাল হবে গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বসবে আইপিএলের ফাইনালের আসর। প্রসঙ্গত প্রতিটি ম্যাচেই ১০০ শতাংশ দর্শক থাকবে বলে জানিয়ে দিয়েছেন স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে মুম্বইয়ে সাংবাদিকদের মুখোমুখি হমে এই খবরটি নিশ্চিত করেছেন জানান বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

ইডেনে একশো শতাংশ দর্শক থাকবে বলেও জানিয়েছেন সৌরভ। লখনউতে ২৪-২৮ মে মেয়েদের চ্যালেঞ্জার সিরিজ অনুষ্ঠিত হবে। একানা স্টেডিয়ামে খেলা হবে এই সিরিজের সবকটি ম্যাচ। ২২ মে গ্রুপ পর্বের ম্যাচ শেষ হয়ে যাচ্ছে। এরপরেই প্লে অফ পর্যায়ের যে ম্যাচগুলো খেলা হবে সব ম্যাচেই ১০০ শতাংশ দর্শক থাকবে। উল্লেখ্য গ্রুপ পর্যায়ের সবকটি ম্যাচ এই বছর খেলা হচ্ছে মুম্বই এবং পুনেতে। পুনেতে খেলা হচ্ছে বা হবে ১৫ টি ম্যাচ এবং মুম্বইতে হবে ৫৫ টি ম্যাচ।

You May Also Like