চমক দিয়ে শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা বিসিবির দলে নেই তাসকিন

278581894 732268214597420 2564369859479421635 n 1

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সিরিজের প্রথম ম্যাচের এই স্কোয়াডে রাখা হয়নি পেসার তাসকিন আহমেদকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ চলাকালে ইনজুরিতে পড়েছিলেন তাসকিন আহমেদ। ডানহাতি এই পেসার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে থাকবেন কিনা তা নিয়ে শঙ্কা ছিল আগেই। পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার কারনে তাকে রাখা হয়নি এই সিরিজের স্কোয়াডে।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা সিরিজে চোটে পড়েছিলেন আরেক পেসার শরিফুল ইসলাম। তভে সেই চোট কাটিয়ে ইতোমধ্যেই ডিপিএলে ফিরেছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচে রয়েছে তার নাম। মূল একাদশে রাখার ক্ষেত্রে অবশ্য ফিজিওর পক্ষ থেকে সবুজ সংকেত পেলে তবেই মাঠে নামবেন তিনি।

ডিপিএলে আঙুলের চোটে পড়া এবাদত হোসেনকে নিয়ে শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত ১৬ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে তাকে। তবে আলোচিত পেসার আবু জায়েদ রাহীকে রাখা হয়নি ১৬ সদস্যের এই দলে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ওপেনার সাদমান ইসলাম। লম্বা সময় ধরে সুযোগ পাওয়ার পরও নিজেকে মেলে ধরতে না পারার কারণেই মূলত স্কোয়াড থেকে ছাটাই করা হয়েছে তাকে।

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের দুই ম্যাচের এই টেস্ট সিরিজটি থাকছে চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৫ মে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ শুরু হবে ২৩ মে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এক নজরে দেখে নেয়া যাক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াড।

মুমিনুল হোক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম*

You May Also Like