সাকিবের ৩ উইকেট, শান্তর চরম আক্ষেপ

shakib 211021 01 1

সুপার লিগে নিজের দ্বিতীয় ম্যাচেও বল হাতে ধারাবাহিক সাকিব আল হাসান। বাঁহাতি স্পিনার রোববার (২৪ এপ্রিল) আবাহনীর বিপক্ষে পেয়েছেন ৩ উইকেট। নাজমুল হোসেন শান্ত তুলে নিয়েছেন টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি। তবে সেঞ্চুরি মিস করেছেন ১৪ রানের জন্য।

ফিফটি পেয়েছেন আফিফ হোসেন ধ্রুবও। শেষ দিকে দলের প্রয়োজন মিটিয়ে ঝড় তুলেছেন সাইফ উদ্দিন। তাতে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জকে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আবাহনী। মিরপুর শের-ই-বাংলায় টস জিতে ব্যাটিং করতে নেমে আবাহনী ৭ উইকেটে তুলেছে ২৭৯ রান।

আবাহনীর দুই ওপেনার রান পাননি। মাশরাফি শুরুতেই ব্রেক থ্রু দেন নাঈম শেখকে (৬) ফিরিয়ে। আরেক পেসার আল-আমিন ফেরান মাহমুদুল হাসান জয়কে (২২)। তৃতীয় উইকেটে আফিফ ও শান্ত জুটি বাঁধেন। ধাক্কা সামলে তারা এগিয়ে নেন দলকে। ১২৬ রানের জুটিতে দুজনই তুলে নেন ফিফটি।

মোক্তার আলী আফিফকে বোল্ড করে ভাঙেন এ জুটি। ৭২ বলে ৭ চার ও ১ ছক্কায় ৬২ রান করেন তিনি। এরপর সাকিবের আক্রমণ। প্রথম স্পেলে ৬ ওভারে উইকেটশূন্য থাকা সাকিব দ্বিতীয় স্পেলে ফিরে পরপর দুই ওভারে ফেরান শান্ত ও সৈকতকে।

শান্ত তার হাওয়ায় ভাসানো বল উড়াতে গিয়ে টপ এজে ফিরতি ক্যাচ দেন ৮৬ রানে। মোসাদ্দেক (২৮) শর্ট বল পুল করে সীমানায় নাঈমের হাতে ধরা পড়েন। সাকিবকে ছক্কায় উড়িয়ে রানের খাতা খোলা তৌহিদ হৃদয় তার বলেই ফিরেছেন সাজঘরে। উইকেটের পেছনে ক্যাচ দেন ২৪ রানে।

শেষ দিকে সাইফ উদ্দিনের ৩ ছক্কায় ৩০ ও জাকের আলীর ১৩ রানে বড় সংগ্রহ পায় আবাহনী। মাশরাফি ৫৬ রানে পেয়েছেন ১ উইকেট। সাকিব ৩ উইকেট নিতে খরচ করেছেন ৫৩ রান। এছাড়া আল-আমিন ও মোক্তার পেয়েছেন ১টি করে উইকেট।

You May Also Like