মোস্তাফিজকে আইপিএল ছাড়ার গোপন নথী ফাঁস; বিসিবি সভাপতির চাল!

Untitled design 2022 04 24T004917.323

সীমিত ওভারের ম্যাচে মোস্তাফিজুর রহমান যতটা আগ্রহ নিয়ে খেলেন, বড় দৈর্ঘ্যের ক্রিকেটে তার অনাগ্রহ ততটাই। আবার করোনার কারণে নতুন অজুহাতও পেয়েছেন বাঁহাতি পেসার! বায়ো বাবল বা জৈব সুরক্ষা বলয় যত দিন থাকবে, তত দিন টেস্ট খেলতে চান না বলে বিসিবিকে জানিয়েছিলেন তিনি।

এজন্য দীর্ঘদিন ধরেই মোস্তাফিজ লাল বলের ক্রিকেটের বাইরে। ক্রিকেট বোর্ডও এ বাঁহাতি পেসারকে ছাড় দিচ্ছিলো। তবে, সামনে যখনই তাকে দরকার হবে, তখনই মোস্তাফিজকে টেস্টে খেলানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

শনিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় তিনি সাংবাদিকদের বলেছেন, ‘মোস্তাফিজ টেস্ট খেলছে না। এখন আমাদের কাছে তাসকিন, শরিফুল, ইবাদত আছে৷ আমাদের যখন তাকে দরকার হবে, তখন অবশ্যই সে টেস্ট খেলবে। সে অবশ্যই খেলবে। বিশেষ করে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে।’

নিয়মিত দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম এই সিরিজ খেলতে পারছেন না। দলে আছেন খালেদ আহমেদ, ইবাদত হোসেন ও আবু জায়েদ রাহী। ইবাদতও এখন পুরোপুরি ফিট নন। ঢাকা লিগে ম্যাচ খেলতে গিয়ে আঙুলে চোট পেয়েছেন। সুস্থ হতে লাগবে এক সপ্তাহরও বেশি সময়।

পেস আক্রমণে কিছুটা হলেও নড়বড়ে। এমন অবস্থায় মোস্তাফিজ দলের হাল ধরতে পারেন। কিন্তু বিসিবি তাকে জোর করবে না বলে জানিয়েছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। কিন্তু আজ বোর্ড সভাপতি বললেন ভিন্ন কথা।

প্রসঙ্গত, বিসিবি খেলোয়াড়দের পছন্দের ফরম্যাটে খেলার সুযোগ দিয়েছে। মোস্তাফিজের লাল বলের ক্রিকেটে আগ্রহ না থাকায় তিনি লাল বলের চুক্তিতে নেই৷ বিসিবিও তাতে বাধা দেয়নি। এজন্য দেশের ক্রিকেট বাদ দিয়ে মোস্তাফিজ আইপিএল খেলেছেন। বিসিবি তাকে অনাপত্তিপত্র দিয়েছে। কিন্তু, সামনে যখন তাকে দরকার হবে, বিসিবি তাকে টেস্টেও খেলাবে।

নাজমুল হাসান পাপন বলেছেন, ‘মোস্তাফিজ কিন্তু টেস্টের জন্য নাম লেখায়নি। সে বলেনি, টেস্ট খেলতে চায়। ও কী বললো, সেটা বড় কথা না। মোস্তাফিজকে যখন দরকার হবে, অবশ্যই সে খেলবে।

কারণ, এখন যদি আমার শ্রীলঙ্কা সিরিজেও মোস্তাফিজকে দরকার হয় অবশ্যই খেলবে।’ শ্রীলঙ্কা ক্রিকেট দল আগামী মাসেই বাংলাদেশে আসছে। চট্টগ্রাম ও ঢাকায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলবে দুই দল।

You May Also Like