ব্রাজিলের সঙ্গে খেলতে চাচ্ছে না আর্জেন্টিনা, জেনেনিন গোপোন রহস্য!

Untitled design 2022 04 23T235926.572

গত বছর কোভিড বিধিনিষেধ ভঙ্গ করায় মাত্র পাঁচ মিনিট খেলার পর বন্ধ করে দেয়া হয়েছিলো আর্জেন্টিনা-ব্রাজিলের মধ্যকার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচটি। এর ৮ মাস পর ফের মুখোমুখি হচ্ছে দুই ফুটবল জায়ান্ট। এই বছরের বিশ্বকাপ সামনে রেখে আগামী ১১ জুন মেলবোর্নে প্রাক-প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা-ব্রাজিল।

তবে সাও পাওলোর বাতিল হওয়া ম্যাচটি কবে হবে সেটি নিয়ে আগ্রহের কমতি নেই দর্শকের। শুরুতে ফিফা ভেবেছিল, খেলা যেহেতু ব্রাজিলেই পণ্ড হয়েছে, তাই ব্রাজিলেই হবে এবারের ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ। এরই মধ্যে আর্জেন্টিনা জানিয়ে দিল, তারা ব্রাজিলের সঙ্গে ম্যাচটি খেলতে চায় না।

কিন্তু ফিফা গতকাল আবার আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) নির্দেশ দিয়েছে, আগামী সেপ্টেম্বরে ম্যাচটি খেলতেই হবে। যদিও এর আগে ম্যাচটি ব্রাজিলেই হবে জানালেও নতুন করে এএফএ-র মহাসচিব ভিক্তর ব্লাঙ্কোকে পাঠানো চিঠিতে ফিফা জানিয়েছে, আগামী ২২ সেপ্টেম্বর ম্যাচটা হবে, তবে কোথায় হবে সেটি এখনো চূড়ান্ত হয়নি।

আর্জেন্টাইন দৈনিক টিওয়াইসি স্পোর্ত জানিয়েছেন, ১১ জুন ব্রাজিল-আর্জেন্টিনার প্রীতি ম্যাচের টিকিটও বিক্রি শুরু হয়ে গেছে। কিন্তু ঝামেলাটা হলো, আর্জেন্টিনা ব্রাজিলের সঙ্গে এভাবে পরপর দুটি ম্যাচ খেলতে চাইছে না।

বিশ্বকাপের আগে মেক্সিকোর সঙ্গে একটা প্রীতি ম্যাচে খেলার কথা ছিল আর্জেন্টিনার, কিন্তু বিশ্বকাপে দুই দলই একই গ্রুপে পড়ার পর সেই ম্যাচ বাতিল করা হয়েছে। সে জায়গায় অন্য কোনো দলের সঙ্গে খেলতে পারে লিওনেল স্কালোনির দল। এর বাইরে আরব ভাষাভাষী একটি দেশের জাতীয় দলের বিপক্ষে আর্জেন্টিনার খেলার গুঞ্জনও শোনা যাচ্ছে।

You May Also Like