শেষ ওভারে ৪ উইকেট আন্দ্রে রাসেলের, ১৫৬ রানে থামলো গুজরাট টাইটান্স!

andre russell 1633668463 1633674037108 1633674052139

হার্দিক পান্ডিয়ার ক্যাপ্টেনস নকে বেশ চ্যালেঞ্জিং একটি পুঁজি পাওয়ার পথে ছিল গুজরাট টাইটান্স। কিন্তু হার্দিক আউট হতেই তালগোল পাকিয়ে ফেলে দলটি। শেষ ওভারে বল হাতে নিয়ে মাত্র ৫ রান খরচ করে ৪ উইকেট তুলে নেন কলকাতা নাইট রাইডার্সের পেস বোলিং অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

ফলে আইপিএলে আজ (শনিবার) দিনের প্রথম ম্যাচে কলকাতার বিপক্ষে ৯ উইকেটে ১৫৬ রানেই থেমেছে গুজরাট। টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না গুজরাটের। দলীয় ৮ রানের মাথায়ই সাজঘরের পথ ধরেন শুভমান গিল (৫ বলে ৭)। তবে দ্বিতীয় উইকেটে ঋদ্ধিমান সাহাকে নিয়ে ৫৬ বলে ৭৫ রানের জুটিতে সেই চাপ সামলে নেন হার্দিক পান্ডিয়া।

ঋদ্ধিমান বরাবরের মতো ধীরগতির ছিলেন। ২৫ বলে ২৫ করে আউট হন তিনি। এরপর ডেভিড মালান আর পান্ডিয়া মিলে ৩৫ বলে যোগ করেন ৫০ রান। ২০ বলে ২৭ রানের ইনিংস খেলে মিলার ১৭তম ওভারে ফিরলে ভাঙে এই জুটি। পরের ওভারে মারকুটে পান্ডিয়াও আউট হয়ে যান। ৪৯ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৬৭ রান করেন গুজরাট অধিনায়ক। আগের ম্যাচে ঝড় তোলা রশিদ খান এবার রানের খাতা খোলার আগেই বিদায় নেন।

শেষ ওভারে ৪ উইকেট আন্দ্রে রাসেলের, ১৫৬ রানে থামলো গুজরাট শেষ দিকে রাহুল তেয়াতিয়ার ১২ বলে ১৭ রানে কোনোমতে দেড়শ পেরিয়েছে গুজরাট। শেষ ওভারে এসে বল হাতে নিয়ে ৪ উইকেট শিকার করে লেজটা ছেঁটে দেন আন্দ্রে রাসেল। ওভারের প্রথম বলে তিনি আউট করেন অভিনব মনোহরকে।

পরের বলে লুকি ফার্গুসন। তৃতীয় বলে আলজেরি জোসেফ এক রান নেন। চতুর্থ বলে বাউন্ডারি হাঁকান রাহুল তেয়াতিয়া। তবে তার পরের বলেই রাসেল তাকে সাজঘরের পথ দেখিয়েছেন। আর শেষ বলে তার ফিরতি ক্যাচ হয়েছেন ইয়াশ দয়াল। সবমিলিয়ে ৫ রানে ৪ উইকেট শিকার রাসেলের। এছাড়া ৪ ওভারে ২৪ রান খরচায় ৩টি উইকেট নিয়েছেন কলকাতার আরেক পেসার টিম সাউদি।

You May Also Like