সাকিব কাণ্ড ফিরিয়ে আনলেন পান্ত, হরভজন সিং এখন কী বলবে ?

rrrr

গতকাল আইপিএলে শেষ ওভারে যেটি হয়েছে সেটি হয়তো ক্রিকেটে বিশ্বের খুবই কম সময়ে দেখা যায়। যেমনটি দেখা গিয়েছিল নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কা বনাম বাংলাদেশের মধ্যকার ম্যাচে। নো বল না দেওয়াকে কেন্দ্র করে সেদিন আম্পায়ারের সাথে বিবাদে জড়িয়ে পড়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।এক সময়ে মাঠে থাকা দুই ব্যাটসম্যানকে বেরিয়ে আসতে ইঙ্গিত দেন সাকিব। যা দিয়ে সে সময়ে বেশ আলোচনা এবং সমালোচনা হয়েছিল।

বিশেষ করে ভারতীয় মিডিয়ায় রীতিমত ‘গুণ্ডা’ তকমা দেওয়া হয় তাকে। ভারতের কিংবদন্তি স্পিনার হরভজন সিং তো পুরো বাংলাদেশ দলকেই নিষিদ্ধ করার দাবি তুলেছিলেন ওই ঘটনায়। ‘আজ তাক’ নামে ভারতীয় এক টিভি চ্যানেল ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে শিরোনাম করে, বাংলাদেশি ‘গুন্ডের’ সামনে ভারতীয় ক্রিকেটাররা।

এবার একইরকম কাণ্ড ঘটলো আইপিএলের ম্যাচে। শেষ ৬ বলে দিল্লি ক্যাপিটালসের দরকার ৩৬ রান। রভম্যান পাওয়েল প্রথম তিন বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জমিয়ে তুলেছিলেন।

এর মধ্যে ওবেদ ম্যাকওয়ের করা তৃতীয় বলটি ছক্কা মেরেই আম্পায়ারের কাছে ছুটে যান পাওয়েল। বল যে তার কোমরের ওপরে ছিল! কিন্তু আম্পায়ার ‘নো’ ডাকেননি, তৃতীয় আম্পায়ারেরও শরণাপন্ন হতে নারাজ। বাউন্ডারির বাইরে থেকে এমন পরিস্থিতি দেখে ‘সাকিব’ বনে যান দিল্লি অধিনায়ক রিশাভ পান্ত। উইকেটে থাকা পাওয়েল আর কুলদিপ যাদবকে হাত ইশারা করে মাঠের বাইরে চলে আসতে বলেন।

পাওয়েল-কুলদিপ বের হয়ে আসছিলেন, এমন সময়ে তাদের বুঝিয়ে-শুনিয়ে আটকান আম্পায়াররা। এদিকে পান্তকে শান্ত করেন টিম ম্যানেজম্যান্টের বাকি সদস্যরা।শেষ পর্যন্ত ম্যাচটা শেষ হয়। রাজস্থান রয়্যালস জেতে ১৫ রানে। আম্পায়ার ‘নো’ বল না দেওয়ায় পরের তিন বল থেকে ১৮ রান নিয়ে অসাধ্য সাধন করতে পারেনি দিল্লি।

এবার তবে কী বলবে ভারতীয় গণমাধ্যম? কী বলবেন হরভজন সিং? তিনি কি দিল্লি ক্যাপিটালসকে নিষিদ্ধের দাবি তুলবেন? ভারতীয় গণমাধ্যম কি পান্তকে ‌‘গুণ্ডা’ আখ্যা দিবে? উত্তরটা সময়ের হাতেই তোলা থাক!

You May Also Like