টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে নিতে আইসিসিকে অনুরোধ করেছে পাকিস্তান

ভারত এবং পাকিস্তান দুই দলের খেলা মানেই বাড়তি উত্তেজনা। ক্রিকেট ভক্তরা এই দুই দলের লড়াই দেখার অপেক্ষায় থাকে সবসময়। অনেক দিন হয় এই দুই দেশ কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলে না নিজেদের মধ্যে।

তাই ভারত-পাকিস্তানের মুখোমুখি লড়াই দেখার একটিই জায়গা সেটি হলো বিশ্বকাপ। অথবা আইসিসির আয়োজিত বড় কোন টুর্নামেন্ট। যদিও ২০২০ সালে করোনার কারনে এশিয়া কাপ বাতিল হয়েছিলো।

কিন্তু তার আগে পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলবে না তারা। এই বিষয় নিয়েই বেঁকে বসেছিলো ভারত। তারই ধারাবাহিকতায় ভারত বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা প্রকাশ করেছে পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি সংবাদমাধ্যমকে এই বিষয়ে বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে অন্য কোথাও স্থানান্তর করতে আমরা আইসিসির কাছে অনুরোধ করেছি।

যদি মেগা ইভেন্ট নিয়ে আমাদের উদ্বেগের সমাধান না হয় তাহলে আইসিসিকে এ আসর চলাকালীন ভারতে পাকিস্তানি প্রতিনিধিদের নিরাপত্তা নিশ্চিত করতে বলেছি। মানি আরও জানান, বিশ্বকাপের জন্য পাকিস্তানের যারা ভারতে যাবেন তাদের ভিসার লিখিত নিশ্চয়তা দাবি করেছে পাকিস্তান তিনি বলেন, ‘যদি এটি সম্ভব না হয় তবে টুর্নামেন্টটি অন্য কোথাও পরিচালনা করা দরকার।

তিনি আরও বলেন, আমাদের ক্রিকেটার, কর্মকর্তা এবং সাংবাদিকদের জন্য আমাদের ভিসা প্রয়োজন। আমরা এই বিষয়ে ভারতের কাছ থেকে লিখিত নিশ্চয়তা চেয়েছি। এই উদ্বেগগুলো পূরণ না করা হলে সংযুক্ত আরব আমিরাতেও ইভেন্টটি অনুষ্ঠিত হতে পারে। আমরা এখন আইসিসির প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছি।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment