৪, ৪, ৪, ৬, ৬, ৪—মুস্তাফিজকে দুঃস্বপ্ন দেখালেন কার্তিক !

Untitled design 2022 04 17T000742.135

মুস্তাফিজুর রহমান বোধ হয় আর ভুলতে পারবেন না দিনেশ কার্তিককে। আইপিএলে এত দারুণ শুরু করেছিলেন তিনি। পরের ম্যাচে উইকেট না পেলেও বল হাতে ছিলেন কৃপণ। কিন্তু রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে এসেই বাধল যত গণ্ডগোল, বাধালেন দিনেশ কার্তিক।

মুস্তাফিজ নিজের কোটার শেষ ওভার করতে এসেছিলেন বেঙ্গালুরু ইনিংসের ১৮তম ওভারে। ওই ওভারের প্রতি বলেই বাউন্ডারি হাঁকিয়েছেন কার্তিক। নিয়েছেন সর্বমোট ২৮ রান। চারটি বাউন্ডারির সঙ্গে দুটি ছক্কা হাঁকিয়ে মুস্তাফিজকে একরকম দুঃস্বপ্নই উপহার দিয়েছেন কার্তিক।

টস জিতে ফিল্ডিংয়ে নামার পর ইনিংসের প্রথম ওভারের দায়িত্বটা মুস্তাফিজের হাতেই তুলে দিয়েছিলেন অধিনায়ক ঋষভ পান্ত। নিজের প্রথম ওভারে এক বাউন্ডারি খেলেও দেন কেবল ৫ রান। এরপর আবার তাকে আনা হয় পাওয়ার প্লের শেষ ওভারে। ওই ওভারে দুই বাউন্ডারি খেয়ে ১০ রান দেন তিনি।

ইনিংসের ১৬ তম ওভারে নিজের কোটার তৃতীয় ওভার করতে আসেন মুস্তাফিজ। ওই ওভারে অবশ্য দারুণ কিছুই করেন বাংলাদেশি পেসার। কোনো বাউন্ডারি খাননি, তার ওভারে কেবল পাঁচটি সিঙ্গেলই নিতে পেরেছে তারা। এরপর ইনিংসের ১৮তম ওভারে আসার পরই কার্তিক তাকে রীতিমতো তুলোধোনা করেন।

মুস্তাফিজের সঙ্গে ভালো হয়নি দিল্লি ক্যাপিটালসের শেষটাও। ৯২ রানে পাঁচ উইকেট হারানো বেঙ্গালুরু শেষ পর্যন্ত করেছে ১৮৯ রান। কোনো উইকেটও পরে আর হারায়নি তারা। ৪ ওভারে ৪৮ রান দিয়ে উইকেটশূন্য থাকেন মুস্তাফিজ।

You May Also Like