ব্রেকিং নিউজঃ বাংলাদেশকে বিশাল সুখবর দিলো ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

Untitled design 2022 04 16T182436.417

ঘরের মাঠে বেশ কয়েকবছর ধরে বাংলাদেশ অন্যতম শক্তিশালী দল। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষেও সিরিজ জিতেছে টাইগাররা। আর দর্শক বা উত্তেজনা তো থাকেই! তবে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে রাজি হতে চায়না ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মত বড় দলগুলো!

তবে সেই আক্ষেপ এবার মিটতে যাচ্ছে! চলমান ২০২৩ সাল পর্যন্ত এফটিপি অনুযায়ী ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের কোনো টেস্ট ম্যাচ খেলা নেই। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি থাকলেও ফিরতি সফর ছিল না। পাকিস্তান, ভারতের বিপক্ষেও সিরিজ মাত্র ২টি করে। তবে নতুন এফটিপিতে বড় দলগুলোর সাথে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কথা চলছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এবং তাদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছে বলে জানিয়েছেন তিনি। আইসিসির সভা শেষে দেশে ফিরে ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। সুজন বলেন, ‘আমরা আশাবাদী, ম্যাচ আয়োজনের ব্যাপারে যোগাযোগ হচ্ছে। এই বিষয়টি (বড় বড় দলগুলোর সঙ্গে সিরিজ আয়োজন) সমাধানের জন্য আমরা বোর্ডগুলোর সাথে কথা বলেছি। ওদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছি। পরবর্তীতে এফটিপিতে এর কিছু প্রভাব পড়বে।’

নতুন এফটিপিতেও ম্যাচ বাড়বে এমন আশার কথা শুনিয়েছেন প্রধান নির্বাহী, ‘এফটিপি নিয়ে কয়েকটি আলাদা সেশন ছিল। সেখানে সব দেশের অপারেশনাল ডিপার্টমেন্টগুলো কাজ করেছে। একটা স্ট্রাকচারে দাঁড়িয়েছে। এফটিপি একটা চলমান প্রক্রিয়া। এটা শেষ হতে আরও সময় লাগবে। অন্যান্য সদস্য দেশগুলোর সাথে আমাদের যোগাযোগ হচ্ছে’।

You May Also Like