মাত্র পাওয়াঃ ‘অদ্ভুত’ ভবিষ্যদ্বাণী আর্জেন্টিনাকে নিয়ে

InCollage 20220416 152906369

কাতার বিশ্বকাপের পর্দা উঠতে এখনো সাত মাস বাকি। ৩২ দলের তিনটি চূড়ান্তই হয়নি এখনো। তা নিয়ে অবশ্য মাথা ব্যথা নেই বাংলাদেশের ফুটবলপ্রেমীদের। কারণ ২৯ দলের তালিকায় প্রিয় দুই দল আর্জেন্টিনা ও ব্রাজিল তাদের জায়গা পাকা করেছে।তাই বিশ্বকাপ নিয়ে এখনই নানা স্বপ্ন বুনতে শুরু করেছেন বাংলাদেশের মেসি ও নেইমারভক্তরা।অন্য দেশিদের মতে, এটা স্রেফ পাগলামি ছাড়া আর কিছুই নয়। কিন্তু এবার এমন পাগলামিতে যোগ দিয়েছে খোদ ইএসপিএন।

সাত মাস আগেই ২০২২ বিশ্বকাপ নিয়ে বিশ্লেষণ করা শুরু করে দিয়েছে জনপ্রিয় ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটটি।তবে ইএসপিএনের এই পাগলামি আলোড়ন তুলেছে ফুটবলপ্রেমীদের মাঠে। কারণ আর্জেন্টিনা ও ব্রাজিলকে নিয়ে অদ্ভুত ভবিষ্যদ্বাণী করেছে ইএসপিএন। তারা বলছে – এবারের বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়বে আর্জেন্টিনা! শিরোপা নেবে ব্রাজিল।

আর্জেন্টিনা কীভাবে এবং কেন বাদ পড়বে সে বিশ্লেষণও করেছে ওয়েবসাইটটি।যদিও ইএসপিনের এই বিশ্লেষণ উড়িয়ে দেবেন বাংলাদেশের আজেন্টিনা সমর্থকরা।

গত ৫ এপ্রিল ইএসপিএনে বিশ্লেষণটি নিয়ে হাজির হন রায়ান ও’হ্যানলন।তার বিশ্লেষণে উঠে এসেছে – বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ফাইনাল পর্যন্ত ৬৪ ম্যাচে প্রতিটির ফল কী হতে পারে, নকআউট পর্বে কারা উঠবে। এসব শেষ পর্যন্ত কাতার বিশ্বকাপ কে ঘরে নিয়ে ফিরবে!

খেলোয়াড়ের ব্যক্তিগত রেটিং আর দলের পারফরম্যান্স ও বিশ্বকাপে ইতিহাসে কোন দল গড়ে কেমন গোল খেয়েছে আর দিয়েছে, এসব বিচার করে বিশ্লেষণ করেছেন রায়ান ও’হ্যানলন।রায়ানের মতে, গ্রুপ সি থেকে সেরা হয়েই দ্বিতীয় রাউন্ডে উঠবে আর্জেন্টিনা। সঙ্গে উঠবে পোল্যান্ড। ঝরে পড়বে মেক্সিকো ও সৌদি আরব।কিন্তু দ্বিতীয় রাউন্ডে এসে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর কপাল পুড়বে মেসি-ডি মারিয়াদের। আর্জেন্টিনা নাকি হেরে যাবে শক্তিশালী ফ্রান্সের কাছে।

এর আগে গ্রুপ ডি থেকে দারুণ খেলে ডেনমার্কের সঙ্গে শেষ ষোলো নিশ্চিত করবে ফ্রান্স। গ্রুপ সেরা হবে ডেনমার্ক।তাই শেষ ষোলোতে ফ্রান্স মুখোমুখি হবে আলবিসেলেস্তেতেদের।

You May Also Like