6,6,6,6,4,4,6, ৭৬ বলে ১৬২ রান করে এই যেন আরেক ক্রিস গেইল

20220415 191737

আইপিএলের আবেহে টুর্নামেন্টের ইতিহাসের সর্বকালের সেরা ইনিংসের স্মৃতি ফিরিয়ে আনলেন কেপি নভগির। বিসিসিআইয়ের সিনিয়র ওমেনস টি-২০ লিগে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালালেন নাগাল্যান্ডের ওপেনার। তিনি মনে করিয়ে দিলেন ২০১৩ সালে চিন্নাস্বামীতে পুণের বিরুদ্ধে ক্রিস গেইলের ১৭৫ রানের কথা।

ঠিক যেরকম ধ্বংসাত্মক মেজাজে পুণেকে ছারখার করেন দ্য ইউনিভার্স বস, একইভাবে অরুণচল প্রদেশের বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করলেন নভগির। গেইল সেই ইনিংসে ১৩টি চার ও ১৭টি ছক্কার সাহায্যে ৬৬ বলে ১৭৫ রান করে অপরাজিত ছিলেন। নভগির নট-আউট থাকেন ৭৬ বলে ১৬২ রান করে।

গুয়াহাটিতে সিনিয়র ওমেনস টি-২০ লিগে সম্মুখসমরে নামে নাগাল্যান্ড ও অরুণাচলপ্রদেশ। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নাগাল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৩২ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। নভগির ১০টি চার ও ১৬টি ছক্কার সাহায্যে ৭৬ বলে ১৬২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া পিএন খেমনার ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৫৯ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে অরুণাচলপ্রদেশ ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১১০ রানে আটকে যায়। ১২২ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে নাগাল্যান্ড। শিবি যাদব ৪৫ রান করেন। ১টি উইকেটও নিয়েছেন নভগির।

You May Also Like