রোনালদোর প্রস্তাব ফিরিয়ে দিলেন সেই প্রতিবন্ধী শিশুর মা

Untitled design 2022 04 15T012710.688

ম্যাচ হারার হতাশায় ‘রাগের মাথায়’ এক দর্শকের ফোন ভেঙে সমালোচনার মুখে পড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। পরে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চান তিনি। ওই দর্শককে ওল্ড ট্র্যাফোর্ডে খেলা দেখার আমন্ত্রণও জানান ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। কিন্তু তার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন সেই দর্শকের মা।
প্রিমিয়ার লিগে গত শনিবার এভারটনের বিপক্ষে হারের পর মাঠ থেকে টানেলে ঢোকার সময় এক দর্শকের হাত থেকে ফোন কেড়ে নেন রোনালদো। এরপর সেটি সজোড়ে মাটিতে চাপড় দেন।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, যে দর্শকের ফোন ভেঙেছেন রোনালদো, সে আসলে প্রতিবন্ধী। ১৪ বছর বয়সী ছেলেটার নাম জেক।

ওই ঘটনায় পর্তুগিজ সুপারস্টার কোনো অপরাধ করেছেন কিনা, তা নিশ্চিত হতে তদন্ত করছে মার্সিসাইড পুলিশ।

ঘটনার পর সামাজিক যোগোযোগ মাধ্যমে ক্ষমা প্রার্থনা করেন রোনালদো। সেই সঙ্গে ওই দর্শককে ইউনাইটেডে খেলা দেখার আমন্ত্রণ জানান। “আচমকা ক্ষিপ্ত হওয়ার জন্য আমি ক্ষমা চাই এবং যদি সম্ভব হয়, ফেয়ার-প্লে ও স্পোর্টসম্যানশিপের নিদর্শন হিসেবে এই সমর্থককে ওল্ড ট্র্যাফোর্ডে একটি ম্যাচ দেখতে আমন্ত্রণ জানাতে চাই।”
কিন্তু রোনালদোর আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন ছেলেটির মা সারাহ কেলি। ‘লিভারপুল একো’ নামের সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে কারণও ব্যাখ্যা করেছেন তিনি।

“ইউনাইটেড বিষয়টি খুবই বাজেভাবে সামলেছে। সত্যি বলতে, এতে পুরো পরিস্থিতি আরও খারাপ হয়েছে। কেউ রাস্তায় লাঞ্চিত করার পর যদি আমাদেরকে ডিনারের আমন্ত্রণ জানান, তাহলে আমরা কোনোভাবেই তা গ্রহণ করব না-আর এই বিষয়টাকে আমরা এভাবেই দেখছি।”

“ক্রিস্তিয়ানো রোনালদো বলেছে বলেই আমরা তা করব কেন? বিষয়টা এমন যেন, আমরা তার একটা অনুগ্রহের জন্য ঋণী হয়ে আছি। কিন্তু দুঃখিত, আমরা তা নই।”

সারাহ কেলি আরও বলেন, প্রস্তাব ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত তার নয়, তার ছেলের।

“আমরা ইউনাইটেডে যাওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছি। কারণ জেক সেখানে যেতে চায় না এবং সে রোনালদোকে দেখতে চায় না। সে স্পষ্ট করে জানিয়েছে।”

“এগুলো আমার কথা নয়, আমার ছেলের কথা। দিন শেষে সেটাই মুখ্য। এটা আমাকে যতটা না আঘাত করেছে, আমার ছেলেকে আরও বেশি আঘাত করেছে… সে ইউনাইটেডে যেতে চায় না, সে রোনালদোকে দেখতে চায় না।”

You May Also Like