মাত্র পাওয়াঃ অবশেষে কপাল পুরতে চলছে দিবালার!

Untitled design 2022 04 15T012305.442

পাওলো দিবালার সঙ্গে ইউভেন্তুসের চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তে বিস্মিত হয়েছিলেন জানলুইজি বুফন। আবার এমন সিদ্ধান্তে ক্লাবটির কোনো ভুলও দেখেন না কিংবদন্তি এই গোলরক্ষক।
গত মাসে ইউভেন্তুস জানায়, চুক্তি শেষে আগামী জুনে ক্লাব ছাড়বেন দিবালা। চলতি মৌসুমে সেরি আয় প্রতিপক্ষের গোলমুখে দলের সবচেয়ে সফল দুই খেলোয়াড়ের একজন তিনি; ২৩ ম্যাচ খেলে করেছেন ৮ গোল, অ্যাসিস্ট ৫টি। আলভারো মোরাতার গোল ও অ্যাসিস্টও সমান।

তারপরও আর্জেন্টাইন তারকাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তুরিনের ক্লাবটি।

ইতালির দৈনিক পত্রিকা ‘লা স্তাম্পা’কে বুধবার দেওয়া সাক্ষাৎকারে বুফন বলেন, দিবালাকে ইউভেন্তুসের ছেড়ে দেওয়ার সিদ্ধান্তে প্রথমে অবাক হয়েছিলেন তিনি।

“আমি এমন কিছুর আশা করিনি। তবে ক্লাব এ বিষয়ে খোলামেলা ও সৎ ছিল। তারা তার চুক্তি নবায়ন করেনি, কারণ তারা তাকে নিজেদের প্রকল্পে কার্যকরী মনে করছে না। কারণটা এমন নয় যে দিবালা খেলোয়াড় হিসেবে ভালো না।”

২০১৫ সালের জুনে পালেরমো থেকে চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে যোগ দিয়েছিলেন দিবালা। তুরিনের ক্লাবটিতে শুরুর তিন মৌসুমে তিনি মাঠে দুর্দান্ত ছিলেন। এরপর ছন্দ হারাতে শুরু করেন।

২০১৮ সালে ক্রিস্তিয়ানো রোনালদো দলটিতে যোগ দেওয়ার পর শুরুর একাদশে অনিয়মিত হয়ে পড়েন দিবালা। ২০২০-২১ মৌসুমে তো দলেই ছিলেন না নিয়মিত। চলতি মৌসুমে চোটের সঙ্গেও লড়েছেন।

ইউভেন্তুসের ইতিহাসের অংশ বুফফন বর্তমানে সেরি বি- এর দল পার্মায় খেলছেন। ৪৪ বছর বয়সী তারকার বিশ্বাস, দিবালার ব্যাপারে ক্লাব সঠিক সিদ্ধান্তই নিয়েছে।

“সে আগামীতেও দারুণ কিছু করবে। কিন্তু এর মানে এই নয় যে ইউভেন্তুস ভুল করেছে। এ মৌসুমে দলের পারফরম্যান্স বলছে, তারা উন্নতি করছে।”

টানা ৯ বার সেরি আ জয়ের পর গত মৌসুমে শিরোপাটি হারায় ইউভেন্তুস। এবারও তাদের চ্যাম্পিয়ন হওয়ার বাস্তবিক তেমন সম্ভাবনা নেই।

লিগ টেবিলের শীর্ষে থাকা এসি মিলানের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে রয়েছে ইউভেন্তুস। ৩২ ম্যাচে ৬৮ পয়েন্ট মিলানের। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে চারে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

আর স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে সেরি আর রেকর্ড চ্যাম্পিয়নরা।

You May Also Like