৪,৬,৬,৬,৬ ভারতীয় বোলারকে পিটিয়ে ৫ বলে ২৮ রান নিলেন বেবি এবি(ভিডিও)

যুব বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে আলোচনায় এসেছিলেন দেওয়াল্ড ব্রেভিস। সেই আলোচনা থেকে মুম্বাই ইন্ডিয়ান্সে আইপিএলেও তাকে দলে ভেড়ায়। এরপর আইপিএল অভিষেক ম্যাচেই ১৯ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলেছেন।

এবার পাঞ্জাবের বিপক্ষে ঝড় তুললেন বেবি এবি খ্যাত এই তরুণ ক্রিকেটার। বুধবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৯৯ রান তাড়া করতে নেমে ম্যাচের শুরুতেই মুম্বই ইন্ডিয়ান্স রোহিত শর্মা এবং ইশান কিষাণের মতো দলের ২ স্তম্ভকে হারিয়ে চাপে পড়ে যায়। তবে ডেওয়াল্ড ব্রেভিস এবং তিলক বর্মা দলের হাল ধরেন। বিশেষ করে ‘বেবি এবি’ মুম্বইয়ের ইনিংসের নবম ওভারে একেবারে ম্যাচের অঙ্কই বদলে দেন।

এই ওভারে বল করতে এসেছিলেন রাহুল চাহার। চাহারের প্রথম বলে তিলক বর্মা ১ রান নিলে স্ট্রাইকে আসেন ব্রেভিস। এর পর বাকি পাঁচটি বলে যেন সুনামী বয়ে যায়। ৪-৬-৬-৬-৬- শেষ পাঁচ বলে ‘বেবি এবি’র সংগ্রহ। যার সুবাদে নবম ওভারে ওঠে মোট ২৯ রান। আর মুম্বই ইন্ডিয়ান্স ৮ ওভারে ২ উইকেটে ৬৩ রান থেকে করে ফেলে ৯ ওভারে ২ উইকেটে ৯২ রান। আর ব্রেভিস ১৬ বলে ১৬ থেকে পৌঁছে যান ২১ বলে ৪৪-এ।

যে রকম আগ্রাসী মেজাজে ব্যাট করলেন ব্রেভিস, তাতেই বোঝা যায়, তাঁকে কেন বেবি এবি বলে ডাকা হয়। শেষ পর্যন্ত ব্রেভিস অবশ্য ২৫ বলে ৪৯ করে সাজঘরে ফেরেন। ইনিংসে হাঁকান ৫ ছক্কা। ১৮ বছরের কম বয়সে এক ইনিংসে ৫ ছক্কা হাঁকানো প্রথম ক্রিকেটার হিসেবে রেকর্ড গড়েন বেবি এবি।

x

You May Also Like