আইপিএলে দ্রুত ১০০টি ছক্কা হাঁকানোর রেকর্ড করেছেন এই ৫ ব্যাটসম্যান!

আইপিএল মানেই চার-ছক্কার বৃষ্টিপাত! বিশেষ করে এই সীমিত ওভারের খেলায় ব্যাটসম্যানরা ২২ গজের মধ্যে দৌড়ানোর চেয়ে বাউন্ডারি হাঁকাতে বেশি পছন্দ করেন। তবে এছাড়াও কিছু খেলোয়াড় রয়েছেন যারা তাদের ব্যাটিং শক্তিকে কাজে লাগিয়ে একটা আলাদা জায়গায় নিয়ে গেছেন। এমন পরিস্থিতিতে কোনও বোলারই তাদের মুখোমুখি হতে চান না। এই প্রতিবেদনে এমন ৫ জন খেলোয়াড়ের কথা বলা হয়েছে যারা আইপিএলে দ্রুত ১০০টি ছক্কা হাঁকানোর রেকর্ড করেছেন:

১) আন্দ্রে রাসেল: ৬৫৭ বল
এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটসম্যানের কথা বললে নিঃসন্দেহে আন্দ্রে রাসেল সকলকে ছাপিয়ে গেছেন। কেকেআরের এই অলরাউন্ডার গত কয়েকটি মরসুমে নিজের ব্যাটিংয়ে উন্নতি করেছেন এবং বিধ্বংসী ইনিংস খেলে দলকে বহুবার জিতিয়েছেন। আন্দ্রে রাসেল আইপিএলে ১০০টি ছক্কা হাঁকানোর ক্ষেত্রে মাত্র ৬৫৭টি বলের মুখোমুখি হয়েছিলেন।

২) ক্রিস গেইল: ৯৪৩ বল
আইপিএলে যেসকল বিদেশি ব্যাটসম্যানরা সফল হয়েছেন তাদের মধ্যে ক্রিস গেইল অন্যতম। একসময় এই ক্যারিবিয়ান দৈত্য আইপিএলে প্রতিপক্ষ বোলারদের কাছে ত্রাস হয়ে উঠেছিলেন। ক্রিস গেইল ম্যাচের প্রথম বল থেকেই মারমুখী হয়ে উঠতেন এবং বড় বড় ইনিংস খেলার রেকর্ড রয়েছে তার নামে। আইপিএলে তিনিই সর্বপ্রথম ১০০টি ছক্কা হাঁকানোর রেকর্ড করেন এবং এইসময় ৯৪৩টি বলের মুখোমুখি হয়েছিলেন।

৩) হার্দিক পান্ডিয়া: ১০৪৬ বল
চলতি ২০২২ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে হার্দিক পান্ডিয়া তার আইপিএল ক্যারিয়ারে ১০০টি ছক্কা হাঁকানোর রেকর্ড করেছেন। গুজরাট টাইটান্স-র অধিনায়ক এদিন ৪২ বলে ৫০ রানে অপরাজিত থাকেন। এই ম্যাচে একটি ছক্কা হাঁকাতেই তিনি আইপিএলের ইতিহাসে তৃতীয় দ্রুততম ১০০টি ছক্কা হাঁকানোর কৃতিত্ব অর্জন করেন। এরপর চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন — কায়রন পোলার্ড (১০৯৪ বল) এবং গ্লেন ম্যাক্সওয়েল (১১১৮ বল)।

You May Also Like

About the Author: