পিএসজির হয়ে এমন রেকর্ড গড়লেন মেসি, যা আগে কখনও কেউ পারেনি

পিএসজির হয়ে প্রতিটি ম্যাচেই সুযোগ তৈরি করছেন, গোলে অবদান রাখছেন, এ পর্যন্ত ঠিকই আছে। কিন্তু রেকর্ড ছয়বারের গোল্ডেন বুটজয়ী লিওনেল মেসি মানে তো শুধুই খেলা গড়ে দেওয়াই নয়, জাল পর্যন্ত বল নেওয়াও।

সেই কাজটাই এখনও প্যারিসের ক্লাবটির হয়ে ঠিকঠাক নিজের মান অনুযায়ী করতে পারছেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড। হয়তো সেই জন্যেই লীগ ওয়ানে গোল করার সহয়তায় অনবদ্য এক রেকর্ড করেও সাতবারের বর্ষসেরা ফুটবলারের পারফরম্যান্স নিয়ে খুব বেশি আলোচনা হচ্ছে না। গত শনিবার ফরাসি লীগ ওয়ানে প্রতিপক্ষর মাঠে গিয়ে ক্লেহমোঁকে ৬-১ গোলে খড়কুটোর মতোই উড়িয়ে দেয় পিএসজি।

প্যারিসের ক্লাবটির হয়ে হ্যাটট্রিকে আনন্দে ভাসেন কিলিয়ান এমবাপ্পে ও নেইমার। নিজে কোন গোল করতে না পারলেও এদিন দারুণ এক রেকর্ড গড়েন লিওনেল মেসি। পিওসজির বড় জয়ে এদিন এমবাপ্পে ও নেইমারের হ্যাট্রিকে পাশাপাশি গোলে সহয়তার হ্যাট্রিক করেন আর্জেন্টাইন তারকা। এই নিয়ে ফরাসি লিগে দুবার অ্যাসিস্টের হ্যাট্রিক করেছেন মেসি। প্রতিযোগিতার ইতিহাসে আর কোন ফুটবলারই একক মৌসুমে এমন কীর্তি গড়তে পারেননি।

গত ২৮ নভেম্বর লিগে সেঁত-এতিয়েনকে ৩-১ গোলে হারায় পিএসজি। সেদিন পিএসজির তিন গোলেরই যোগানদাতা ছিলেন মেসি। এবার, ক্লেহমোঁর বিপক্ষেও করলেন অ্যাসিস্টের হ্যাট্রিক। চলতি মৌসুমে ফরাসি লীগে সবমিলিয়ে মেসি ১৩টি গোলে সহায়তা করেছেন। আসরে সাতবারের বর্ষসেরা ফুটবলারের চেয়ে কেবল সতীর্থ কিলিয়ান এমবাপ্পে একটি গোলে বেশি সহায়তা করেছেন। যদিও

তারকা এই ফুটবলার (২০) এমবাপ্পের(২৮) চেয়ে ৮ ম্যাচ কম খেলেছেন।

x

You May Also Like