শ্রীলংকা থেকে সরে যাচ্ছে ২০২২ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট।

শ্রীলংকা থেকে সরে যাচ্ছে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। বর্তমান সময়ে অর্থনৈতিক সংকটের কারণে শ্রীলঙ্কায় বর্তমানে অরাজক পরিস্থিতি বিরাজ করছে। ইতিমধ্যেই স্থগিত করা হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলংকার মধ্যকার এইচপি দলের সিরিজ।

এমনকি অনিশ্চয়তার মধ্যে রয়েছে বাংলাদেশে বনাম শ্রীলঙ্কা এর মধ্যকার টেস্ট সিরিজ। এর মধ্যেই জানা গেছে এশিয়া কাপ সরে যেতে পারে শ্রীলঙ্কা থেকে। আগামীকাল রোববার আইসিসির ত্রৈমাসিক সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বছরের আগস্ট-সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ২০২২ এশিয়া কাপ। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কাসহ আরও একটি দল অংশ নিবে।শুধু এশিয়া কাপ নয়, আগামী জুন থেকে আগস্ট পর্যন্ত শ্রীলঙ্কা সফরের কথা রয়েছে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের। আইসিসি সভায় যদি এশিয়া কাপ সেখান থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয় তাহলে অস্ট্রেলিয়া ও পাকিস্তান সফর নিয়েও অনিশ্চয়তা তৈরি হতে পারে।

২০২০ সালে এশিয়া কাপ আয়োজন করার কথা ছিল শ্রীলঙ্কার। কিন্তু মহামারি করোনাভাইরাসের কারণে সেটি পিছিয়ে ২০২১ সালে হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে শেষ পর্যন্ত সেবারও সম্ভব হয়নি।অবশেষে ২০২২ সালের ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত সেটি হওয়ার কথা রয়েছে। কিন্তু অর্থনৈতিক সংকটে দেউলিয়া হওয়ার পথে শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন আইসিসি। এখন দেখার বিষয় রোববার কি সিদ্ধান্ত আসে আইসিসির সভায়।

You May Also Like