ল-আউট বাংলাদেশ, আবার ব্যাটিংয়ে দ. আফ্রিকা, দেখেনিন সর্বশেষ স্কোর

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার করা ৪৫৩ রানের জবাব দিতে নেমে ২১৭ রানে অল আউট হয়েছে বাংলাদেশ। তাতে ২৩৬ রানের লিড পেয়েছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশকে ফলো অনে না ফেলে আবারও ব্যাটিং করবে প্রোটিয়ারা। রাতে বৃষ্টি হওয়ার কারণে তৃতীয় দিনের খেলাটা শুরু হতে খানিকটা দেরি হয়েছে।

পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার চেয়ে ৩১৮ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে সকালের শুরুটা দারুণ করে বাংলাদেশ। দারুণ ব্যাটিংয়ে মুশফিকুর রহিমের সঙ্গে ৮৪ বলে পঞ্চাশ রানের জুটি পূরণ করেন ইয়াসির আলী রাব্বি। যদিও হাফ সেঞ্চুরির আগে ফিরতে হয়েছে ডানহাতি এই ব্যাটারকে।

কেশভ মহারাজের ঝুলিয়ে দেয়া ফুল লেংথ বলে তাঁরই হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ইয়াসির। ৭ চারে ৮৭ বলে ৪৬ রানের ইনিংস খেলেছেন তিনি। ইয়াসিরের বিদায়ের পর ডোয়াইন অলিভারের বলে ফুল শট করে চার মেরে দলের রান দুইশ পার করেন মেহেদি হাসান মিরাজ।

লম্বা সময় ধরেই ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না মুশফিক। ডারবান টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ হয়েছিলেন তিনি। তবে পোর্ট এলিজাবেথ টেস্টের প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি পেয়েছেন ডানহাতি এই ব্যাটার। সাইমন হার্মারের বলে সুইপ করে বাউন্ডারি মেরে ১৩৪ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

হাফ সেঞ্চুরির পর অবশ্য আত্মঘাতী শট খেলে আউট হয়েছেন মুশফিক। হার্মারের ওভারের প্রথম বলে চার মেরে হাফ সেঞ্চুরি করা মুশফিক তৃতীয় বলে রিভার্স সুইপ করার চেষ্টা করেন। তবে বল ব্যাটের নিচ দিয়ে গিয়ে আঘাত করে স্ট্যাম্পে। গুরুত্বপূর্ণ সময়ে রিভার্স করে সাজঘরে ফেরা মুশফিকের ব্যাট থেকে এসেছে ৫১ রান।

শেষ দিকে কেউই থিতু হতে পারেননি। একে একে সাজঘরে ফেরেন মেহেদি, তাইজুল ইসলাম এবং এবাদত হোসেন। তাতে বাংলাদেশ অল আউট হয় ২১৭ রানে। দক্ষিণ আফ্রিকা লিড পায় ২৩৬ রানের। প্রোটিয়াদের তিনটি করে উইকেট নিয়েছেন মুল্ডার এবং হার্মার।

You May Also Like