হারের বৃত্তে চেন্নাই, জয়ের দেখা পেলো হায়দরাবাদ

Untitled 419 1170x780 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে টানা তিন ম্যাচে হার নিয়ে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। আর দুই ম্যাচে দুই হার সঙ্গী ছিল হায়দরাবাদের।এই ম্যাচে কোন দল জয় পায় সেটাই ছিল দেখার বিষয়। মুখোমুখি লড়াইয়ে চেন্নাইকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে হায়দরাবাদ। এর ফলে টানা চার ম্যাচে হার দেখলো চেন্নাই।

চেন্নাইয়ের দেয়া ১৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দারুণ ছিল হায়দরাবাদের। অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে ওপেনিংয়ে ৮৯ রান যোগ করেন অভিষেক শর্মা।উইলিয়ামসন ৩২ রানে ফিরলে রাহুল ত্রিপাঠিকে নিয়ে আরেকটি জুটি গড়েন অভিষেক। হায়দরাবাদকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে গিয়ে শেষ দিকে অভিষেক আউট হয়েছেন ৫০ বলে ৭৫ রান করে।

এরপর ত্রিপাঠি ১৫ বলে ৩৯ ও নিকোলাস পুরান ২ বলে ৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থেকে হায়দরাবাদকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। চেন্নাইয়ের হয়ে একটি করে উইকেট নিয়েছেন মুকেশ চৌধুরি ও ডোয়াইন ব্রাভো।এর আগে টস হেরে বোলিংয়ে নেমে ভালো শুরু পায়নি চেন্নাই সুপার কিংস। তারা দলীয় ৩৬ রানের মধ্যে দুই ওপেনারকা হারায়। রুতুরাজ গায়কোয়াড ১৬ ও রবিন উথাপ্পা আউট হন ১৫ রান করে।

এরপর দলের হাল ধরেন মঈন আলী ও আম্বাতি রাইডু। দুজনেই আক্রমণাত্মক ব্যাটিং করে দারুণ এগোচ্ছিলেন। রাইডু আউট হন ২৭ বলে ২৭ করে। মঈন ২ রানের জন্য হাফ সেঞ্চুরি হাতছাড়া করেছেন।

শিভম দুবে ৩ ও মহেন্দ্র সিং ধোনি ৩ রান করে দ্রুত ফিরে গেলে চাপে পড়ে চেন্নাই। একপ্রান্ত আগলে রেখে ১৫ বলে ২৩ রানের ইনিংস খেলেছেন রবীন্দ্র জাদেজা। শেষদিকে ডোয়াইন ব্রাভো ৮ ও ক্রিস জর্ডান ৬ রান করে অপরাজিত থেকে চেন্নাইয়ের লড়াইয়ের পুঁজি নিশ্চিত করেন।

হায়দরাবাদের হয়ে ২টি করে উইকেট নেন ওয়াশিংটন সুন্দর ও থাঙ্গারাসু নাটারাজন। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, মার্কো জেনসেন ও এইডেন মার্করাম।

You May Also Like