এমবাপ্পেকে নিয়ে পিএসজি কোচ যা বললেন!

20220409 154722

কিলিয়ান এমবাপ্পের দলবদলের ইস্যু বর্তমান ইউরোপিয়ান ফুটবলের সবচেয়ে আলোচ্য বিষয়। পিএসজি এবং রিয়াল মাদ্রিদকে দুই পাশে রেখে এখনও নিজের সিদ্ধান্ত নিতে পারেননি ফরাসি ফুটবলার। শেষ পর্যন্ত তিনি কি করবেন, সেটিই দেখার অপেক্ষায় আছেন সবাই। তার আগে প্যারিসের ক্লাবটির প্রধান কোচ মাওরিসিও পচেত্তিনো এমবাপ্পেকে থেকে যাওয়ার পরামর্শটা দিলেন।

গত মৌসুম থেকেই পিএসজিকে হতাশ করে আসছেন এমবাপ্পে। মেয়াদ ফুরিয়ে আসলেও এখনও নতুন চুক্তিতে রাজি হননি। পাশাপাশি রিয়াল মাদ্রিদকে ঘিরে তার দেখা স্বপ্নের কথা জানিয়েছেন গণমাধ্যমে। সাবেক মোনাকো তারকার মুখে এমন কথা শুনে হয়তো আশাই ছেড়ে দিয়েছিল পিএসজি। কিন্তু সম্প্রতি এমবাপ্পের দেওয়া একটি সাক্ষাৎকার ক্লাবটির ছেঁড়া পালে হাওয়া লাগিয়েছে।

এমবাপ্পে জানিয়েছেন, তার পক্ষে পিএসজিতে থেকে যাওয়া সম্ভব। এমবাপ্পের এই কথার পূর্ণতা পেলে সবচেয়ে বেশি খুশি হবেন পচেত্তিনো। কারণ আক্রমণভাগে ২৩ বছর বয়সীর মতো একজন থাকা মানে বাড়তি শক্তি যোগ হওয়া। এই বিষয়টি মাথায় রেখে চুক্তি নবায়ন করতে নতুন করেই মাঠে নামবেন পিএসজির কর্তাব্যক্তিরা।

এমবাপ্পে পিএসজিতে থাকবেন কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পচেত্তিনো বলেন, ‘এমবাপ্পে যখন আপনার সামনে থাকবে তখন তাকে এই প্রশ্ন করলে ভালো হবে। একজন কোচ হিসেবে তার এবং ক্লাবের জন্য আমি সেরাটাই চাইব। এটাই স্বাভাবিক। সে থাকলে ক্লাবের জন্য ভাল হবে। একইভাবে তার জন্যও ভাল হবে। এখন এটা নিয়ে আলোচনা হচ্ছে।’

উল্লেখ্য, স্বদেশী ক্লাব মোনাকো ছেড়ে ২০১৮ সালে পিএসজি যোগ দেন এমবাপ্পে। আসছে জুন দুই পক্ষের মধ্যে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে।

You May Also Like