মুস্তাফিজকে কাজে লাগাতে পারছে না দিল্লি: অস্ট্রেলিয়ান ক্রিকেটার

Untitled design 2022 04 07T181136.461

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে দুটি ম্যাচে খেলেছেন মুস্তাফিজুর রহমান। দুই ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছেন তিনি। তবুও হার এড়াতে পারেনি তার দল। এ বিষয় নিয়ে কথা বলেছেন অস্ট্রেলিয়ার সাবেক নারী ক্রিকেটার লিসা স্থালেকার। তার মতে, ফিজ নিজের জায়গায় দুর্দান্ত, কিন্তু তাকে কাজে লাগাতে পারছে না দিল্লি।

এ সম্পর্কে হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে লিসার বক্তব্য তুলে ধরা হয়। লিসা বলেন, ‘লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে দুই ওভার করার পর মুস্তাফিজকে আক্রমণে আনতে দিল্লি বেশি দেরি করে ফেলেছিল। আমরা দেখেছি, অল্প অল্প কাটার দিয়েই সে কতটা সফল ছিল! দিল্লি হয়তো ভেবেছিল ফিজকে তারা শেষের দিকে ব্যবহার করবে। কিন্তু তার জন্য শেষ পর্যন্ত টিকে থাকা দরকার।’

৪২ বছর বয়সী লিসা আরও বলেন, ‘মুস্তাফিজকে তাড়াতাড়ি বোলিংয়ে না এনে দিল্লি অনেক সুযোগ হারিয়েছে। আশা করব, কোচিং স্টাফ অধিনায়ক রিশভ পন্তকে বিষয়টা বোঝাবেন। তাকে বলতে হবে কোথায় ভুল হচ্ছে আর কোথায় উন্নতি করা প্রয়োজন।’

প্রসঙ্গত, লখনৌর বিপক্ষে বৃহস্পতিবার (০৭ এপ্রিল) নিজের প্রথম দুই ওভারে দারুণ কিপ্টেমির পরিচয় দেন মুস্তাফিজ। লখনৌর ইনিংসের প্রথম ওভারে ৫ ও ষষ্ঠ ওভারে ৩ রান দেন তিনি। কাটার মাস্টারকে যখন আবার বোলিংয়ে আনা হয় তখন চলে ১৭তম ওভার। সেই ওভারেও মাত্র ৪ রান খরচা করেন তিনি। কিন্তু ১৯তম ওভারে তার বলে ১৪ রান নেন ক্রুনাল পান্ডেয়া-দীপক হোদা জুটি।

ফিজ নিজের আগের ম্যাচে গুজরাট টাইটানসের বিপক্ষে ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছিলেন। সে ম্যাচেও ১৪ রানে হার বরণ করে পন্ত বাহিনী। গুজরাটের দেওয়া ১৭২ রানের টার্গেটে খেলতে নেমে শেষ পর্যন্ত ১৫৭ রান করতে সক্ষম হয় দিল্লি।

You May Also Like