শামির বাউন্সার না খেলে মুম্বইকে জেতাতে পারতেন না হার্দিক

Untl 193

এ বারের আইপিএলে বল করতে পারছেন হার্দিক। চোটের কারণে বল করতে পারছিলেন না বলে ভারতীয় দল থেকেও বাদ পড়তে হয় তাঁকে অধিনায়ক হিসেবে দুর্দান্ত সময় যাচ্ছে হার্দিক পাণ্ড্যর। প্রথম দু’টি ম্যাচেই জয় পেয়েছে তাঁর দল।

আইপিএলে গুজরাত টাইটান্সকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। সেই দলেই রয়েছেন মহম্মদ শামি। হার্দিক মনে করিয়ে দিয়েছেন পুরনো একটি ঘটনা, যেখানে শামি পঞ্জাব কিংসের হয়ে খেললেও সাহায্য করেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা হার্দিককে। শেষ দুই আইপিএলে চোটের কারণে বল করতে পারেননি হার্দিক। ব্যাট হাতেই তাঁর পুরনো দল মুম্বই ইন্ডিয়ান্সকে সাহায্য করেন তিনি। পঞ্জাব কিংসের বিরুদ্ধে একটি ম্যাচে ১৩৬ রান তাড়া করছিল মুম্বই ইন্ডিয়ান্স।

সেই ম্যাচে শেষ চার ওভারে ৪০ রান দরকার ছিল। ক্রিজে ছিলেন হার্দিক এবং কায়রন পোলার্ড। সেই সময় শামির একটি বল এসে লাগে হার্দিকের ডান কাঁধে। তাতেই ঘুম ভাঙে হার্দিকের। ভারতীয় অলরাউন্ডার বলেন, “সত্যি বলতে শামির ওই বলটাই আমার ঘুম ভাঙিয়ে দেয়। পোলার্ডকেও আমি একই কথা বলেছিলাম। তার আগে অবধি খেলতে বেশ অসুবিধা হচ্ছিল, কিন্তু বলটাই আমাকে জাগিয়ে দেয়।”

ওই ওভারে শামিকে একটি চার এবং একটি ছয় মারেন হার্দিক। পরে ফের শামি বল করতে এলে সেই ওভারে তাঁকে দু’টি চার এবং একটি ছয়ে মারেন তিনি। এক ওভার বাকি থাকতেই মুম্বইকে জিতিয়ে দেয় হার্দিকের বিধ্বংসী ব্যাটিং। এ বারের আইপিএলে বল করতে পারছেন হার্দিক। চোটের কারণে বল করতে পারছিলেন না বলে ভারতীয় দল থেকেও বাদ পড়তে হয় তাঁকে।
এ বার গুজরাত দলের হয়ে খেলে ফের ভারতীয় দলে ফেরার সুযোগ হার্দিকের সামনে।

You May Also Like