আইপিএল নিয়ে বোমা ফাটালেন তাসকিন আহমেদ!

Untitled design 2022 04 07T020248.812

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত এক ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরেছেন তাসকিন আহমেদ। প্রথম টেস্টে দলের সঙ্গে থাকলেও, কাঁধের ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে। দেশে ফিরে এই পেসার জানিয়েছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ পুষে গেছে। কারণ প্রোটিয়াদের তিনি সিরিজ সেরা হয়েছেন। পাশাপাশি বাংলাদেশও ওয়ানডে সিরিজে জিতেছে।

দীর্ঘ দুই দশকের আক্ষেপ ঘুচিয়ে গত মার্চে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবার কোনো সংস্করণে সিরিজ জিতে বাংলাদেশ। টাইগার পেসার তাসকিন আহমেদের বোলিং নৈপুণ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে ইতিহাস সৃষ্টি করে লাল-সবুজের প্রতিনিধিরা। ম্যাচ জয়ে ভূমিকা রেখে তাসকিন জিতে নেন সিরিজ সেরার পুরস্কার।

এদিকে ওয়ানডে সিরিজ চলাকালীন তাসকিনকে চেয়েছিল আইপিএলের একটি দল। তবে টেস্ট সিরিজ থাকায় বোর্ডের পক্ষ থেকে তাকে ফ্র্যাঞ্চাইজি লিগটিতে খেলার অনুমতিপত্র দেওয়া হয়নি। এ নিয়ে অবশ্য মন খারাপ হয়নি টাইগার স্পিড স্টারের। ভালো পারফরম্যান্স করলে এমন প্রস্তাব বরাবরই আসবে- এমন প্রত্যাশা করে তিনি জানান, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় ও সিরিজ সেরার পুরস্কার জয় তার আইপিএলের খেলার আক্ষেপ পুষিয়ে দিয়েছে।

দেশে ফিরে বুধবার (৬ এপ্রিল) গণমাধ্যমের মুখোমুখি হয়ে তাসকিন বলেন, ‘দেখেন একজন খেলোয়াড় হিসেবে আইপিএল খেলতে সবারই মন চায়, সবসময় মন চায়। যেহেতু দেশের খেলা ছিল ওই সময় তখন কিছু করার ছিল না। দেশের হয়ে খেলার কারণেই তো আইপিএল খেলার সুযোগ এসেছিল। ম্যান অব দ্য সিরিজ, সিরিজ জয়; এগুলো আইপিএলে খেলার ইচ্ছা পুষিয়ে দিয়েছে।’

তাসকিনের সাম্প্রতিক যে পারফরম্যান্স সেই ধারা যদি বজায় রাখতে পারেন তবে পরবর্তী আইপিএলে মেগা নিলাম থেকেই দেশের স্পিড স্টারকে ফ্র্যাঞ্চাইজি দলগুলো স্কোয়াডে ভিড়িয়ে নিতে পারে।

প্রোটিয়া দুর্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৪.৮৬ ইকোনমি রেটে ১১২ রান দিয়ে ৮ উইকেট নিজের ঝুলিতে নেন তাসকিন। ম্যাচপ্রতি তার গড় ১৪। এর মধ্যে শুধু সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডেতেই ৫ উইকেট শিকার করে ম্যাচ সেরার পাশাপাশি তাসকিন জেতেন সিরিজ সেরার পুরস্কারও। যা তার ক্যারিয়ারের প্রথম ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কার।

আগামী আইপিএলে দল পাওয়া না পাওয়া নিয়ে খুব একটা ভাবছেন না তাসকিন। ইনজুরিতে পড়ে দ্বিতীয় টেস্ট মিস করা তাসকিন দলের হয়েই নিয়মিত খেলে যেতে চান। গণমাধ্যমকে এ বিষয়ে তিনি বলেন, ‘পরের আইপিএলে দল পাওয়া নিয়ে আশা নেই। যদি হয় হবে, না হলে কিছু করার নেই। কিন্তু দেশের হয়ে নিয়মিত খেলতে চাই।’

সিরিজের দ্বিতীয় টেস্টে আগামী ৮ এপ্রিল বাংলাদেশ দল প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামবে। দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা।

You May Also Like