দ্য হান্ড্রেডের নিলাম শেষে একই কাতারে সাকিব-বাবর আজমরা

Untitled design 2022 04 06T135803.793

আইপিএলের পর ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট ‘দা হানড্রেড’-এও দল পেলেন না সাকিব আল হাসান। শুধু সাকিবের মতো অবিক্রীতদের কাতারে থেকে গেছেন সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজমও। দল পাননি ডেভিড ওয়ার্নারের মতো তারকারাও।

একশ বলের এই টুর্নামেন্টের ড্রাফট হয় সোমবার। পরদিন প্রকাশ করা হয় দল পাওয়া খেলোয়াড়দের নাম। বাংলাদেশ থেকে সাকিবসহ ড্রাফটে নাম দিয়েছিলেন ৯ জন। দল পাননি কেউই। বাকিরা হলেন- তামিম ইকবাল, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, আফিফ হোসেন, সাব্বির রহমান ও সৌম্য সরকার। দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিকের ১ লাখ পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে ছিলেন সাকিব। বাকিদের মূল্য নির্ধারণ করা হয়নি।

ড্রাফট থেকে ১৭ বিদেশি খোলোয়াড়সহ দল পেয়েছেন মোট ৪২ জন। বিদেশি কোটার জন্য ১৬ দেশ থেকে নাম দিয়েছিলেন ২৮৪ জন ক্রিকেটার। ড্রাফট থেকে প্রথম খেলোয়াড় হিসেবে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কাইরন পোলার্ডকে দলে টানে লন্ডন স্পিরিট। সোয়া লাখ পাউন্ডের সর্বোচ্চ পারিশ্রমিকের তালিকায় ছিলেন এই ক্যারিবিয়ান। বিদেশি কোটায় উল্লেখযোগ্যদের মধ্যে আন্দ্রে রাসেল ও ভানিন্দু হাসারাঙ্গাকে ম্যানচেস্টার ওরিজিনালস,

ডোয়াইন ব্রাভোকে নর্দান সুপারচার্জারস, সুনিল নারাইনকে ওভাল ইনভিন্সিবল, কুইন্টন ডি কককে সাউদার্ন ব্রেভ দলে নিয়েছে। আগামী ৩ অগাস্ট শুরু হয়ে ৩ সেপ্টেম্বর শেষ হবে এই টুর্নামেন্টে। ওই সময়ে যদিও বেশিরভাগ জাতীয় দলেরই খেলা রয়েছে। টুর্নামেন্টের গত দুইবারের ড্রাফটেও ছিলেন সাকিব। দল পাননি একবারও। করোনাভাইরাসের প্রকোপে ২০২০ সালের আসর অবশ্য হয়নি।

You May Also Like