শ্রীলঙ্কার পর এবার বাংলাদেশের সাথে খেলবে না আয়ারল্যান্ডও !

Untitled design 2022 04 06T023725.066

বিভিন্ন কারণে অনেকদিন ধরেই বন্ধ বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দলের কার্যক্রম। মূলত করোনা পরিস্থিতির কারণে এইচপির কার্যক্রম চালু রাখা সম্ভব হয়নি। যদিও আগামী মাস থেকেই জোরেশোরে শুরু হচ্ছে এইচপির প্রস্তুতি।

বিসিবির হাই পারফরম্যান্স ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় জানিয়েছেন, ঈদের পরই মে মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে এইচপির ক্যাম্প। শুরুতে কন্ডিশনিং ক্যাম্প আয়োজন করার পরিকল্পনা করেছেন তারা। এরপর পেসারদের নিয়ে করা হবে বিশেষ ক্যাম্প। এ প্রসঙ্গে দুর্জয় বলেন, ‘ঈদের পর মে মাস থেকে আমরা এইচপির প্রোগ্রাম শুরু করার কথা ভাবছি। প্রথমে আমরা কন্ডিশনিং ক্যাম্প আর পেস বোলারদের নিয়ে ক্যাম্প শুরু করবো।

এরপর জুনের এক তারিখ থেকে আমাদের স্কিল ক্যাম্প শুরু করার পরিকল্পনা আছে।’ এইচপি দলের দুটি সিরিজ খেলার কথা ছিল শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে। যদিও এই দুটি সিরিজ হচ্ছে না বলে জানিয়েছেন দুর্জয়। শ্রীলঙ্কায় চলছে অর্থনৈতিক ধ্বস। এমন অবস্থায় সিরিজ আয়োজনে অপারগতা প্রকাশ করেছে শ্রীলঙ্কা। আর মাঠের সঙ্কটের কারণে বাংলাদেশকে না করে নিয়েছে আয়ারল্যান্ড।

দুর্জয় খোলাসা করে বলেছেন, ‘আমাদের যে দুটো সফর ছিল একটা আয়ারল্যান্ড ও আরেকটি শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার অবস্থা আপনারা সবাই জানেন। ফিনেন্সিয়াল ক্রাইসিস বা ইকোনোমিক কারণে সিরিজটি আয়োজন করতে পারছে না। সেটা স্বীকার করছে। আর আয়ারল্যান্ডের মাঠের সংখ্যা খুবই কম।’ করোনা পরিস্থিতির কারণে অনেক সিরিজ আয়োজন করতে পারেনি আয়ারল্যান্ড। আপাতত সেগুলোকেই তারা অগ্রাধিকার দিচ্ছে।

এমন পরিস্থিতিতে বিসিবির বিদেশের মাটিতে এইচপি দল নিয়ে ক্যাম্পের আয়োজন করার কথা ভাবছে। এইচপির সভাপতির ভাষ্য, ‘জাতীয় দলের যেসব কমিটমেন্ট তারা কোভিডের কারণে করতে পারেনি সেগুলো তারা এখন করছে। আমরা দুইটা দেশকেই হোস্ট করেছি। কিন্তু তারা সিরিজ আয়োজনের জন্য অপারগতা প্রকাশ করেছে। তাই আমরা অন্যত্র চেষ্টা করছি।

যদি আমরা কারো সঙ্গে সিরিজ খেলতে নাও পারি তাহলে ভিন্ন কন্ডিশনে গিয়ে ক্যাম্প করার চেষ্টা করছি।

You May Also Like