পন্টিংয়ের কাছ থেকে ‘ম্যান অব দ্যা ম্যাচ’ পুরস্কার পেলেন মুস্তাফিজ

Untl 105

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার মুস্তাফিজুর রহমান খেলছেন দিল্লী ক্যাপিটালসের হয়ে। কোয়ারেন্টিনের কারণে দলের প্রথম ম্যাচে খেলতে না পারলেও দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেই চোখ ধাঁধানো বোলিং প্রদর্শন করেন বাংলাদেশি পেসার।

ব্যাটারদের ব্যর্থতায় দল জয় না পেলেও মুস্তাফিজ ঠিকই পেয়েছেন দলের ‘ম্যান অব দ্যা ম্যাচ’ পুরস্কার। আর সেই পুরস্কার মুস্তাফিজের হাতে তুলে দেন দিল্লী ক্যাপিটালসের কোচ ও অস্ট্রেলীয় কিংবদন্তি রিকি পন্টিং। গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচ শেষে দিল্লীর টিম মিটিংয়ের একটি ভিডিও সম্প্রতি পোস্ট করা হয় তাদের সোশাল মিডিয়ায়। সেখানে মুস্তাফিজকে এই ম্যাচে দলের ‘ম্যান অব দ্যা ম্যাচ’ হিসেবে ঘোষণা করেন দলটির প্রধান কোচ রিকি পন্টিং।

ম্যাচের পারফরম্যান্স বিচারে ম্যান অব দ্যা ম্যাচ খেতাব ঘোষণার সময় পন্টিং বলেন, ‘এটা পাচ্ছে নতুন একজন, আর সে মুস্তাফিজুর রহমান।’ এ সময় মুস্তাফিজকে ম্যাচ সেরা পারফর্মারের স্মারক তুলে দেন পন্টিং। একাদশে একটি পরিবর্তন এনে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুস্তাফিজকে সুযোগ দেয় দিল্লী। দিল্লীর হয়ে নিজের অভিষেক ম্যাচের অভিষেক ওভারেই মুস্তাফিজ এনে দেন উদযাপনের উপলক্ষ্য।

প্রথম ওভারে মুস্তাফিজের হাতেই বল তুলে দেন টস জিতে বোলিং বেছে নেওয়া দিল্লীর দলপতি রিশভ পান্ট। মুস্তাফিজও সেই আস্থার প্রতিদান দিয়ে তৃতীয় বলে সাজঘরে ফেরান ম্যাথু ওয়েডকে। অস্ট্রেলিয়া তারকা উইকেটরক্ষক পান্টের মাথার ওপর দিয়ে উড়িয়ে মারতে চাইলেও ব্যাটে-বলে সংযোগটা মনমত হয়নি। ব্যাট ছুঁয়ে বল আশ্রয় নেয় পান্টের গ্লাভসে। আম্পায়াররা আউট না দিলে আত্মবিশ্বাসী পান্ট-মুস্তাফিজ রিভিউ নেন।

সেই রিভিউয়ে প্রথম উইকেটের দেখা পান মুস্তাফিজ। আইপিএলের বিগত অধিনায়কদের মত পান্টও মুস্তাফিজকে হিসেবনিকেশ করে ব্যবহার করেছেন। মুস্তাফিজ আবারও বল হাতে তুলে নেন ষষ্ঠ ওভারে। প্রথম ওভারে ৭ রান দেওয়া কাটার মাস্টার এই ওভারে নিজের বোলিং বাবদ খরচ করেন মাত্র ৪ রান। এরপর মুস্তাফিজের হাতে বল তুলে দেওয়া হয় স্লগ ওভারে। ১৭তম ওভারেও নিজের কারিকুরি দেখিয়েছেন, উইকেটশূন্য ওভারে দেন ৯ রান।

সবচেয়ে গুরুদায়িত্ব পালন করতে হয় শেষ ওভারে। সেই ওভারে শিকার করেন দুটি উইকেট, খরচ করেন মাত্র ৩ রান! শিকার করেন রাহুল তেভাটিয়া ও অভিনব মনোহরকে। সব মিলিয়ে ৪ ওভার বল করে ৩ উইকেট শিকার করা মুস্তাফিজ খরচ কছেন মাত্র ২৩ রান।

You May Also Like