নতুন এক ‘ধোনির’ খোজ পেলো কেকেআর!

Untitled design 2022 04 04T192602.574

কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম উইকেটকিপার শেলডন জ্যাকসনের দক্ষতায় মুগ্ধ এবং তাঁকে কিংবদন্তি অধিনায়ক এমএস ধোনি এবং তারকা ক্যারিবিয়ান পাওয়ার-হিটার আন্দ্রে রাসেলের সঙ্গে তুলনা করেছেন।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর উদ্বোধনী ম্যাচে রবিন উথাপ্পাকে ক্ষিপ্র গতিতে স্টাম্প আউট করে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিলেন ৩৫ বছর বয়সী ক্রিকেটার। জ্যাকসনের অনন্য দক্ষতার প্রশংসা করে, ম্যাককালাম বলেছেন যে গত দুই বছরে ভাবনগরের ক্রিকেটারের উত্থান তাৎপর্যপূর্ণ এবং যদিও তাঁর বয়স ৩৫ বছর, তবে তিনি দিনদিন আরও উন্নত হচ্ছেন। একই সময়ে,

প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক এটাও স্পষ্ট করেছেন যে সিনিয়র ক্রিকেটার হিসেবে যত বেশী তিনি সুযোগ পাবেন তাঁর পারফরম্যান্স আরও উন্নত হবে। “শেলডন আরও উন্নত হতে চলেছে। তাঁর বয়স ৩৫, কিন্তু কিছুই বলা যায় না। গত দুই বছরে তাঁর উত্থান উল্লেখযোগ্য। তাঁর ভালো বল স্ট্রাইকিং ক্ষমতা আছে। এবং খুব কম খেলোয়াড়ই তাঁর মতো অত দূরে বল মারে। তিনি আন্দ্রে রাসেলের মতো না হলেও তাঁর চেয়ে খুব কম ছোট ছক্কা মারেন না।

আমি নিশ্চিত যে আরও সুযোগের সাথে, আমরা শেলডনের আরও উন্নত পারফরম্যান্স দেখতে পাব,” ব্রেন্ডন ম্যাককালামকে ‘স্পোর্টস্টার’ দ্বারা উদ্ধৃত হয়েছেন। “তাঁর উইকেটকিপিং দক্ষতা অসাধারণ। তাঁর উইকেটকিপিং দেখে এমএস ধোনির ভাব আসে; সত্যিই দ্রুত হাত, এবং স্পিন বুঝতে পারেন। বোলাররা কী করছে তিনি জানেন। তিনি ভালো করতে মরিয়া থাকেন,” তিনি যোগ করেছেন।

শেলডন জ্যাকসন হয়ত এখন পর্যন্ত ভারতীয় জার্সি পরেননি কিন্তু, তিনি ঘরোয়া সার্কিটের একজন বিখ্যাত নাম। আইপিএলে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। তিনি ২০০৯ ও ২০১০ সালে কেকেআর-এর স্কোয়াডে ছিলেন, তারপরে ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে থাকার পর গত বছর আবার কলকাতার ফ্র্যাঞ্চাইজিতে ফিরে এসেছেন। প্রথম খেলায় তাঁর স্টাম্পিং ছাড়াও, শেলডন জ্যাকসন বিরাট কোহলির ক্যাচসহ তিনটি ক্যাচ নেন

এবং আরসিবি-র বিরুদ্ধে খেলার সময় শাহবাজ আহমেদের একটি স্টাম্পিংও করেন। ব্যাট হাতে, তিনি সিএসকে-র বিরুদ্ধে প্রথম ম্যাচে অপরাজিত থেকে তিন রান করেন এবং ব্যাঙ্গালোরের বিরুদ্ধে গোল্ডেন ডাকে আউট হন।

You May Also Like