আইপিএলে এক ম্যাচ খেলা মুস্তাফিজকে নিয়ে ভবিষ্যবাণী করলেন : জাফর

Untitled design 2022 04 03T175849.051

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের খেলা প্রথম ম্যাচেই ঝলক দেখিয়েছেন মুস্তাফিজুর রহমান। তার অসাধারণ পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন ভারতের সাবেক টেস্ট ওপেনার ওয়াসিম জাফর। মুস্তাফিজকে আইপিএলের আতঙ্ক বলে মনে করছেন জাফর।

ইতোপূর্বে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালসের হয়ে খেলা মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালসের হয়ে এটাই ছিল প্রথম ম্যাচ। গুজরাট টাইটান্সের বিপক্ষে চার ওভার বোলিং করে ২৩ রান খরচায় তিন উইকেট নেন তিনি।

ম্যাচ শেষে তার পারফরম্যান্স দেখে জাফর বলেন, ‘আমি মনে করি সে সত্যিই আতঙ্কের নাম। কেননা তার বোলিংয়ে অনেক বৈচিত্র্য আছে। সে যদি উইকেটে মানিয়ে নিতে পারে তাহলে তার স্লোয়ার-কাটারগুলো অনেক কার্যকরী। নরকিয়া (অ্যানরিখ) আসা পর্যন্ত সে খেলবে এটাই আমার বিশ্বাস।’

ম্যাচ শেষে মুস্তাফিজের পারফরম্যান্সের প্রশংসা করেছেন তার সাবেক সতীর্থ বেন কাটিংও। অস্ট্রেলিয়ার এই ক্রিকেটারের মতে, স্লোয়ার এবং ইয়র্কার মিলিয়ে যেন ২০১৬ সালের মুস্তাফিজই ফেরত এসেছেন।

কাটিং বলেন, ‘আমার মনে হয় সে কিছু ইনজুরি থেকে ফিরেছে। ১৬-১৭ তে সানরাইজার্স হায়দরাবাদে আমরা একসঙ্গে খেলার পর থেকে। বিশেষ করে ২০১৬ সালে ফিজের ইয়র্কারগুলো দুর্দান্ত ছিল। তখন সে বড় লাফ দিয়ে স্লো বল করত, সেটাও দারুণ ছিল। সে আবার এখন সেটা শুরু করেছে, যা দেখে দারুণ লাগছে।’

মুস্তাফিজের এমন পারফরম্যান্সের পরও অবশ্য জিততে পারেনি দিল্লি। গুজরাটের ছুঁড়ে দেয়া ১৭২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৯ উইকেটে ১৫৭ রান করে থামে তারা। ম্যাচ হারে ১৪ রানে। কিউই পেসার লকি ফার্গুসনের দুর্দান্ত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি তারা।

You May Also Like