বিশ্বকাপে সবচেয়ে সহজ গ্রুপে আর্জেন্টিনা-ব্রাজিল!

Untitled design 2022 04 02T012251.065

বিশ্বকাপের সুর বেজে উঠেছে। আজ রাতে কাতারের দোহায় এক অনুষ্ঠানের মাধ্যমে আয়োজিত হয় বিশ্বকাপের ড্র। ২০২২ বিশ্বকাপের এই ড্রয়ে মেসির আর্জেন্টিনা আছে সি গ্রুপে।

লিওনেল মেসির আর্জেন্টিনা তুলনামূলক ‘সহজ’ এক গ্রুপেই পড়েছে। দুই বারের বিশ্বকাপজয়ীরা আছে সি গ্রুপে। সেখানের বাকি দলগুলো হলো সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড।

শীর্ষ দলগুলো আগেই সাত গ্রুপে ভাগ হয়ে গেছে। ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স, আর্জেন্টিনা, ইংল্যান্ড, স্পেন ও পর্তুগালের সঙ্গে স্বাগতিক দল কাতারকে শীর্ষ আট দল ধরে আট গ্রুপে পাঠিয়ে দেওয়া হয়েছিল।

কিন্তু পট দুইয়ে মেক্সিকো , উরুগুয়ে, জার্মানি ও নেদারল্যান্ডসের মতো দল থাকায় বেশ কিছু গ্রুপ অব ডেথ জন্ম নেওয়ার সুযোগ ছিল। দ্বিতীয় পটেই স্পেনের গ্রুপে জার্মানি, বেলজিয়ামের গ্রুপে ক্রোয়েশিয়া ও পর্তুগালের গ্রুপে উরুগুয়ে ঢোকার পর সম্ভাব্য গ্রুপ অব ডেথ হিসেবে তিনটি সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীর জানা গেছে।

তৃতীয় পট থেকে যখন জাপান গ্রুপ ‘ই’তে ঢুকে পড়ল, তখন এবারের বিশ্বকাপের ‘মৃত্যুকূপের’ মর্যাদা এই গ্রুপ পাবে বলে মনে হয়েছিল। কিন্তু গ্রুপ ‘এইচ’ এসে আবার বাগড়া বাধাল। পর্তুগাল ও উরুগুয়ের সঙ্গী হয়েছে গত বিশ্বকাপে জার্মানিকে গ্রুপ পর্ব থেকে বিদায় করে দেওয়া দক্ষিণ কোরিয়া।

একটু পরই সে মর্যাদা গ্রুপ ‘এইচ’ই পেয়েছে। পর্তুগাল, উরুগুয়ে, দক্ষিণ কোরিয়ার পর সে গ্রুপে যুক্ত হয়েছে ঘানা। পর্তুগালের বিশ্বকাপের প্রথম ম্যাচ ঘানার বিপক্ষে।ওদিকে গ্রুপ ‘ই’তে কোস্টারিকা ও নিউজিল্যান্ডের মধ্যে প্লে-অফের বিজয়ীর স্থান হয়েছে।

You May Also Like