অল-আউট হয়ে মাঠ ছাড়লো বাংলাদেশ

সিরিজের প্রথম চারদিনের ম্যাচের ২য় দিনে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৩১৩। প্রথম দিনে স্বাগতিকদের বোলিং তোপে মাত্র ১৫১ তেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড উলভসের ইনিংস। জবাবে ২য় দিনের চা বিরতির পর পরেই ৩১৩ অল আউট হয়েছে বাংলাদেশ। গতকাল বাংলাদেশের উদ্বোধনী জুটিতে আসে ৫০ রান।

ওয়ানডে মেজাজে খেলে ৩৯ বলে ৮ চারে ৪১ রান করেন অ-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদাস্য তানজিদ হাসান তামিম। জাতীয় দলের ওপেনার সাইফ হাসানের ব্যাট থেকেও আসে ৪৯ রান। ডিলানির বলে লেগ বিফোর হবার আগে ৪২ রানের ইনিংস খেলেন মাহমুদুল হাসান জয়।

দলীয় সর্বোচ্চ রানটা এসেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হব হব করেও না হওয়া ইয়াসির আলী রাব্বির ব্যাট থেকে। ৮ রানের জন্য পুড়েছেন শতকের আক্ষেপে। গতকালের পর আজও বাংলাদেশ ইমার্জিং দলের সবচেয়ে বড় অনুশোচনা হয়ে রইলো দারুণ শুরু করার পরও ইনিংসটাকে বড় রানে রূপ না দেওয়ার।

Advertisements
Advertisements

দুর্দান্ত শুরু করার পরেও প্রায় বেশিরভাগ ব্যাটসম্যানই ফিরেছেন চল্লিশের কাছাকাছি স্কোর করে। লোয়ার মিডিল অর্ডারে তৌহিদ রিদয় এবং আকবর আলীর ব্যাট থেকেও এসেছে যথাক্রমে ২০ এবং ১৯ রান। শেষ দিকে মাত্র ১৬ রানে ৪ উইকেট হারিয়ে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বাংলাদেশের ইনিংস থেমেছে ৩১১ রানে।

চট্টগ্রামে ব্যাটিং সহায়ক উইকেটে যেখানে আয়ারল্যান্ডের ইনিংস গুটিয়ে গেছে ১৫১ রানে, সেখানে ২য় ইনিংসে কিছুটা হলেও উইকেট বোলারদের অনুকূলে এসেছে। প্রথম ইনিংসে ১৬২ রানের বড় লিড পেয়েছে বাংলাদেশ। এখান থেকে অতিথিদের দ্রুত অল আউট করে ইনিংস পরাজয়ের দ্বাদ দেয়াটাই হয়তো লক্ষ্য হবে সাইফ হাসানদের। আয়ারল্যান্ডের হয়ে গ্রাহাম হুমে এবং এডায়ার নিয়েছেন ৩ টি করে উইকেট।

Related Post