নারী বিশ্বকাপে ইতিহাস গড়লেন বাংলাদেশের ফারজানা ও রুমানা!

Untitled design 2022 03 25T170806.354

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০১১ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অভিষেক হয় সাকিব আল হাসানের। বলিউড সুপারস্টার শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি নাইট রাইডার্সের দুইবারের শিরোপাজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন সাকিব। তাকে কলকাতা ছেড়ে দেওয়ার পর ২০১৮ ও ২০১৯ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন এই অলরাউন্ডার।

আইপিএলের আসন্ন ১৫তম আসরের নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। কিন্তু নিলামে তাকে নেয়নি ১০ ফ্র্যাঞ্চাইজির কেউই। সাকিব দল না পেলেও ২ কোটি ভিত্তিমূল্যে থাকা বাংলাদেশ দলের তারকা পেসার মোস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। শনিবার থেকে শুরু হতে যাওয়া আইপিএলে একমাত্র বাংলাদেশি হিসেবে খেলবেন মোস্তাফিজ।

এবারের আইপিএলে সাকিবের দল না পাওয়া প্রসঙ্গে মোস্তাফিজ বলেন, আগে আমি আর সাকিব ভাই আইপিএল খেললে বাংলাদেশের মানুষ দুই দলে ভাগ হয়ে যেত। এবার সবাই আমার দিকেই দেখবে, কারণ এ বছর সাকিব ভাই জাতীয় দলে সব সংস্করণে আছেন। এ জন্য তিনি আইপিএলে সুযোগ পাননি।

আইপিএলের নিলামের চূড়ান্ত তালিকায় নাম ছিল তারকা পেসার তাসকিন আহমেদেরও। নিলামে দল না পেলেও সম্প্রতি তাসকিনকে দলে নিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) ফোন করেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভীর। কিন্তু তাসকিন জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে থাকায় তাকে আইপিএলে খেলার অনুমতি দেয়নি দেশের ক্রিকেট বোর্ড।

তাসকিনের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করেই বুধবার আফ্রিকার মাঠে ওয়ানডে সিরিজ জয়ের ইতিহাস গড়ে বাংলাদেশ। তাসকিন আইপিএল খেলতে না পারায় খারাপ লাগছে মোস্তাফিজের। তিনি বলেন, আমাদের দলের খেলা আছে। আর তাসকিন এখন আমাদের সেরা বোলার। এজন্য তাকে সান্ত্বনা দেওয়া ছাড়া কোনো উপায় নেই।

You May Also Like