আইপিএলে নিজের দাম নিয়ে একি বল্লেন সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর ১৪তম আসর শুরুর আগেই হৈ চৈ ফেলে দিয়েছে। নিলামে রেকর্ড গড়ে খেলোয়াড় কিনেছে ফ্রাঞ্চাইজি গুলো। যেখানে ৭৫ লাখ রুপি থেকে ক্রিস মরিসের দাম হয়েছে ১৬ কোটি ২৫ লাখ রুপি। একই ভিত্তিমূল্যে থাকা নিউ জিল্যান্ডের পেসার কাইল জেমিসনের দাম হয়েছে ১৫ কোটি রুপি।

কিন্তু দুই কোটি ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে থেকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মূল্য হয়েছে তিন কোটি ২০ লাখ রুপি।বিশ্বসেরা অলরাউন্ডার হয়েও আইপিএলের মত আসরে সাকিবের এমন দাম যেন বড়ই বেমানান দেখাচ্ছে মরিস ও জেমিসনদের দামের পাশে। অনেকেই আবার মন্তব্যও করেছেন যে সাকিবের মূল্য আরো বেশি হওয়া উচিত ছিলো।

কিন্তু সাকিব নিজে কি ভাবছেন? আসন্ন আইপিএলে সঠিক মূল্য কি তিনি পেয়েছেন? তাঁর দাম ১০ কোটির উপরে যাওয়া উচিত ছিলো কি? এই সকল প্রশ্নের উত্তরর দিতে আজ (রবিবার) ২১ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে লাইভে আসেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। সেখানে ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

ইংল্যান্ড অথবা অস্ট্রেলিয়ায় সাকিবের জন্ম হলে আইপিএলে ১০-১৫ কোটি টাকা দাম হতো। এক ভক্তের এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘ভাই আমি খুব ভালো আছি। আমার বাংলাদেশে জন্ম হয়েছে। আর এটা নিয়ে আমি গর্বিত।

আমার আর কোথাও জন্ম নেওয়ার ইচ্ছা নেই। আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের সঠিক মূল্যায়ন করা হয় কিনা সেই প্রসঙ্গে তিনি বলেন, আসলে খুব বেশি সফল খেলোয়াড় বাংলাদেশ থেকে যায়নি আইপিএলে।

আর আমরা সব সময় খেলতে পারি না। যদি আমরা পুরো মৌসুম খেলতে পারতাম তাহলে আরো বেশি খেলোয়াড়ের সম্ভাবনা থাকবে।

সেই দিক থেকেই তাদের উপর পুরো দোষ দেওয়া ঠিক নয়।এবারের আসরে সাকিব কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন। পুনরায় কেকেআরে ফিরতে পেরে উচ্ছ্বসিত সাকিব। কেকেআরে খেলার প্রসঙ্গে সাকিব বলেন,

‘অবশ্যই আমি রোমাঞ্চিত, আবারো কেকেআরের হয়ে খেলতে পারবো। সবচাইতে বড় কথা, ঘরের পাশের মাঠেই খেলতে পারবো। তবে এখনো জানি না, সামনের আইপিএল কোথায় হবে। শুধু মুম্বাইয়ে, নাকি দেশের বাইরে। আগের মত সংযুক্ত আরব আমিরাতে হবে কিনা, নাকি পুরোটা ভারতেই হবে, সেগুলো বুঝতে হবে। তবে কলকাতায় খেলতে পারলে ভালো লাগবে, তাহলে বেশিরভাগ সময় সেখানে থাকা হবে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment