মাত্র পাওয়াঃ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা দেখেনিন সূচীর সময়

20220311 225750

চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে বাংলাদেশ দলের সামনে রয়েছে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ। যেখানে ঘরের মাঠ ও অ্যাওয়ে ভিত্তিতে টাইগাররা খেলবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচগুলো। টেস্ট চ্যাম্পিয়নশিপের গত আসরে বাংলাদেশ দল কোনো ম্যাচ জিততে না পারলেও এবারের আসরে ইতোমধ্যেই সাদা পোশাকে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ দল।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দুইটিতেই হারের মুখ দেখলেও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে আশার আলো জ্বালিয়েছেন ক্রিকেটাররা। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নশিপে পূর্ণ ১২ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ দল। দ্বিতীয় ম্যাচে হারের মুখ দেখলেও এখন পর্যন্ত চার ম্যাচে টাইগারদের নামের পাশে রয়েছে ১২ পয়েন্ট।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

পেছনের অতীত ঝেড়ে ফেলে সাদা পোশাকের এই মর্যাদার লড়াইয়ে বাংলাদেশ দলের সামনে এবার দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার পাশাপাশি টাইগাররা খেলবে দুই ম্যাচের একটি টেস্ট সিরিজও। এই টেস্ট সিরিজটিও থাকছে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবেই। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে ৩১ মার্চ। ৮ এপ্রিল শুরু হওয়া দ্বিতীয় টেস্ট দিয়েই সমাপ্তি ঘটবে প্রোটিয়া সিরিজের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলার পর বাংলাদেশ দল মুখোমুখি হবে শ্রীলঙ্কার। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের এই টেস্ট সিরিজ অবশ্য অনুষ্ঠিত হবে ঘরের মাঠেই।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এখনও সিরিজের সূচি চূড়ান্ত না হলেও দুই ম্যাচের এই টেস্ট সিরিজ অনুষ্ঠিত হতে যাচ্ছে এপ্রিলে তা অনেকটাই নিশ্চিত। ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী লঙ্কানদের বিপক্ষে এই সময়টাকেই নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপ পর্বে বাংলাদেশ দল ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৭ নম্বরে অবস্থান করছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ভালো করতে পারলে ও ঘরের মাঠে লঙ্কানদের হারাতে পারলে টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো অবস্থানে যাওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের সামনে।

নোটঃ সকল ধরনের খেলার খবর ও চলাকালীন সকল খেলার স্কোর পেতে উপরে থেকে ফলো করে দিন। আমরা সবসময় আপনাদেরকে লিগাল তথ্য দিয়ে হেল্প করার চেষ্টা করে থাকি, তাই সবসময় আমাদের সাপোর্ট দিন।

You May Also Like