৩ ওয়ানডে এবং ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মঙ্গলবার নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মঙ্গলবার নিউ জিল্যান্ড যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে সরাসরি বিকেল ৪টায় রওণা হবে দল। পরদিন বিকেলে বাংলাদেশ দলকে বহনকারী বিমান পৌঁছবে ক্রাইস্টচার্চে।

বর্তমান পরিস্থিতি বিবেচনা করে অনেক আগেই নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিনদিনের আইসোলেশনের পর ক্রিকেটাররা নিজেদের মধ্যে অনুশীলন শুরু করতে পারবেন। কোয়ারেন্টাইন পর্ব শেষে কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। সেটিই হবে বাংলাদেশের মূল প্রস্তুতি। এরপর সিরিজ খেলতে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ দলের অনুশীলনের জন্য এই সিরিজের সময়সূচি এক সপ্তাহ পিছিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। নতুন সূচি অনুযায়ী সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হবে ২০ মার্চ। এরপর দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ মার্চ। তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ মার্চ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রস্তুতি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। যার প্রথমটি শুরু হবে ২৮ মার্চ। দ্বিতীয় টি অনুষ্ঠিত হবে ৩০ মার্চ এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম এবং দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় ভোর চারটায়। এছাড়াও দ্বিতীয় ওয়ানডে ম্যাচ শুরু হবে সকাল সাতটায়। এছাড়াও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সকাল সাতটায়। সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর ১২ টায়।

বাংলাদেশ দল এর আগে নিউ জিল্যান্ড সফরে গিয়েছিল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে। সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর স্থগিত করেই ফিরেছিল বাংলাদেশ দল।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment