চরম হৃদয়বিদারক বিসিবিকে সরি বলেও শেষ রক্ষা হলো না সাকিবের!

InCollage 20220309 145511077

সাকিব আল হাসান ইস্যুতে উত্তপ্ত দেশের ক্রিকেট। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে তার থাকা না থাকা নিয়ে অনেক আগে থেকেই চলছিল সরগরম আলোচনা। এরই মধ্যে তাকে রেখেই স্কোয়াড ঘোষণা করার পর আবারও মানসিক ও শারীরিক
বিপর্যস্ততার কথা বলে সরে দাঁড়ানোর ইঙ্গিত দেন সাকিব। এদিকে তার এমন আচরণে বেজায় অসন্তুষ্ট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। দুজনের পরস্পর বিরোধী বক্তব্যে নতুন বিতর্ক সৃষ্টি হয়েছে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এদিকে, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন সাকিবের ওপর খেপেছেন। তিনি গণমাধ্যমকে বলেন, দেশের ক্রিকেটের প্রয়োজনে সিনিয়র ক্রিকেটারদের না পাওয়াটা দুঃখজনক।
সাকিব ফিরলে তার সঙ্গে এ নিয়ে কথা বলা হবে। কারো জন্য বাংলাদেশের ক্রিকেট বসে থাকবে না। সুজন বলেন, সাকিব না খেললে না খেলুক৷ তবে সেটা স্পষ্ট করুক।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

অন্যদিকে, সাকিব ইস্যু বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, সাকিব আমাকে ফোন দিয়ে বলেছিল তার মন ভালো নেই। সে একটা বিরতি চায়। তখন আমি তাকে বলেছি, তুমি মাত্রই একটা সিরিজ শেষ করেছো। দুইদিন সময় নাও। তারপর আমাদেরকে জানাও। সুজনের বক্তব্যের প্রসঙ্গে অপসের চেয়ারম্যানকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, একজন ক্রিকেটারের সঙ্গে যখন কেন্দ্রীয় চুক্তি করা হয়, তখন অবশ্যই সে খেলতে পারবে কিনা এটা দেখেই করা হয়। কিন্তু সাকিব তো এখন খেলতে

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

পারবে না বলে বলছে। তবে কি সাকিবের বিষয়ে নতুন করে ভাবা হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, দেখুন বিশ্বের সব দেশেই সিনিয়র ক্রিকেটারদের সম্মান দেওয়া হয়। আমরাও দেই এবং দেবো।
অন্যদিকে সব ফরম্যাটে খেলার জন্য লিখিত দিয়েও প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন ক্রিকেটাররা। শুধু সাকিব আল হাসান নন এ তালিকায় আছেন তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদও! জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সিনিয়র ক্রিকেটারদের এমন অপেশাদার সিদ্ধান্তে বোর্ড বিপাকে পড়ছে বলেও মন্তব্য করেন তিনি। এদিকে সাকিব যদি দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে না চায় তার জন্য লিখিত আবেদন করতে হবে বলে জানান পাপন।

সাকিব ইস্যুতে আর দোটানায় পড়তে চান না তিনি। গণমাধ্যমকে স্পষ্ট জানালেন, সাকিব যাই করুক লিখিত দিক।
এর আগে রোববার (৬ মার্চ) দুবাইয়ের উদ্দেশে দেশ ত্যাগ করেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। অথচ

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আগামী ১১ মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে কেন তিনি দলের বাইরে সে প্রশ্নের জবাবে সাকিব গণমাধ্যমকে জানিয়েছিলেন, তিনি এখন খেলার অবস্থাতে নেই।

এদিকে সাকিব ইস্যুতে সোমবার (৭ মার্চ) গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি পাপন। সাকিব তাকে খেলবে জানিয়ে, বিশ্রামে যেতে চাওয়ায় অসন্তুষ্ট তিনি। তবে সাকিবকে দিতে চান পূর্ণ স্বাধীনতা। সেক্ষেত্রে টাইগার

অলরাউন্ডারকে সব কিছু স্পষ্ট করতে হবে প্রথম থেকেই, কোনো সিরিজের মাঝখানে নয়। তবে মুখে এক কথা বলে, অন্যটা যাতে করতে না পারে সে জন্য তিনি সবকিছু চান লিখিত।

You May Also Like